• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

রাষ্ট্রপতির কাছে ২ রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩  

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র পেশ করেছেন বাংলাদেশে নবনিযুক্ত মিশরের রাষ্ট্রদূত ওমার মোহি এলদিন আহমেদ ফাহমি ও হলি-সি ভ্যাটিকানের এপস্টলিক নানসিও কেভিন র‍্যান্ডাল।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে বঙ্গভবনে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকশ দল তাদের গার্ড অব অনার প্রদান করে। পরে তারা রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করেন।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন স্বাগত জানিয়ে বলেন, ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়’–পররাষ্ট্রনীতির এই মূলমন্ত্রে বিশ্বাসী বাংলাদেশ। বাংলাদেশ বিশ্বের সব দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নকে গুরুত্ব দেয়।

রাষ্ট্রপতি বলেন, গত দেড় দশকে যোগাযোগ, অবকাঠামো উন্নয়ন এবং আইসিটিসহ বিভিন্ন খাতে দেশে ব্যাপক উন্নতি হয়েছে। বাংলাদেশ এখন বিশ্বে নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের রোল মডেল। জনগণের সক্রিয় সহযোগিতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব ও বন্ধুপ্রতিম দেশগুলোর সহযোগিতা এ উন্নয়নে ইতিবাচক অবদান রেখেছে।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বিনিয়োগসহ বিভিন্ন বিষয়ে দ্বিপক্ষীয় সহযোগিতা বাড়াতে দুই রাষ্ট্রদূত সর্বাত্মক প্রচেষ্টা চালাবেন।

রাষ্ট্রপতির কার্যালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।