• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

কাল থেকে ভার্চুয়ালি হবে হাইকোর্টের ৫৩ বেঞ্চে বিচার কার্য

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ জুন ২০২১  

২০ জুন রোববার থেকে হাইকোর্টের ৫৩ বেঞ্চে ভার্চুয়ালি উপস্থিতিতে চলবে বিচারকার্য। মার্চ থেকে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হলে পরিস্থিতি বিবেচানায় দেশে লকডাইন ঘোষণা করা হয়। ফলে উচ্চ আদালতসহ অধঃস্তন আদালতে সীমিত পরিসরে ভার্চুয়াল উপস্থিস্তিতে বিচারকার্য চালু রাখা হয়। পর্যায়ক্রমে আদালত সংখ্যা বাড়ানো হয়। করোনা সংক্রমণ মোকাবেলায় এখনও দেশে বিধিনিষেধ জারি আছে। এ পরিস্থিতিতে ভার্চুয়াল উপস্থিস্তিতেই আগামীকাল রোববার থেকে হাইকোর্টের ৫৩ বেঞ্চে বিচারকার্য শুরু হচ্ছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্টের ৫৩টি বেঞ্চ গঠন করে দিয়েছেন।

এ সংক্রাস্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, শারীরিক উপস্থিস্তি ব্যাতিরেকে ২০ জুন সকাল সাড়ে ১০টা থেকে ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন-২০২০’ এবং সুপ্রিমকোর্ট কর্তৃক জারিকৃত ‘প্র্যাকটিস ডাইরেকশন’ অনুসরণ করে তথ্য প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিস্তির মাধ্যমে হাইকোর্ট বিভাগে বিচারকার্য পরিচালনার জন্য বেঞ্চসমূহ গঠন করা হলো।

সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিস্তারিত প্রকাশ করা হয়েছে।
সূত্র : বাসস