• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পার্থ গোপালের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২১  

ঘুষ গ্রহণ ও মানিলন্ডারিং আইনের মামলায় সিলেট কেন্দ্রীয় কারাগারের বরখাস্ত হওয়া উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপাল বণিকের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী আজ রবিবার (১৯ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে আত্মসমর্পণ করে আইনজীবী অ্যাডভোকেট এহসানুল হক সমাজীর মাধ্যমে জামিনের জন্য আবেদন করেন পার্থ গোপাল বণিক। অপরদিকে মামলার বাদী দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে কর্মরত থাকাকালে পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ২০১৯ সালের ২৮ জুলাই জিজ্ঞাসাবাদের পর তাকে নিয়ে রাজধানীর ধানমন্ডির একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে নগদ ৮০ লাখ টাকা উদ্ধার করে দুদকয়। পরে তাকে আটক করা হয়। মামলাটিতে চলতি বছর ১৭ জুন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেনের ভার্চুয়াল আদালতে প্রায় এক মাসের জামিন পান সাবেক এই কারা কর্মকর্তা। এরপর তিনি কারামুক্ত হন।

এই ‘অস্বাভাবিক পন্থায় জামিন’ বিষয়টি এক পর্যায়ে উচ্চ আদালতে গড়ায়। পরে মামলাটি সংশ্লিষ্ট আদালত থেকে বদলি করে বিশেষ জজ আদালত-৪ এ পাঠানো হয়। আর পার্থ গোপাল বণিককে ‘অস্বাভাবিক পন্থায়’ জামিন দেওয়ার ঘটনায় ঢাকার বিশেষ জজ আদালত–৫ এর বিচারক ইকবাল হোসেন হাইকোর্টে ক্ষমাও প্রার্থনা করেন।

গত ২ সেপ্টেম্বর পার্থ বণিকের জামিন বাতিল করে ২০ সেপ্টেম্বরের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট। সেই অনুযায়ী আজ আদালতে আত্মসমর্পণ করে পুনরায় জামিন প্রার্থনা করেন পার্থ গোপাল। মামলাটিতে আগামী ২২ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য রয়েছে।