• শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৪ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী

১১ জনকে অতিরিক্ত বিচারপতি হিসেবে আইন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২  

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ১১ জনকে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। রোববার (৩১ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান এর ৯৮ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে নিম্নোক্ত ১১ (এগারো) জন ব্যক্তিকে শপথ গ্রহণের তারিখ হইতে অনধিক ০২ (দুই) বৎসরের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক নিয়োগ করেছেন।

নিয়োগপ্রাপ্ত অতিরিক্ত বিচারপতিরা হলেন-
১. মো. শওকত আলী চৌধুরী, জেলা ও দায়রা জজ (পি. আর. এল. ভোগরত)।
২. মো. আতাবুল্লাহ, জেলা ও দায়রা জজ, কুমিল্লা ।
৩. বিশ্বজিৎ দেবনাথ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল।
৪. মো. আমিনুল ইসলাম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল।
৫. জনাব মো. আলী রেজা, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট ।
৬. মো. বজলুর রহমান, রেজিস্ট্রার জেনারেল, বাংলাদেশ সুপ্রিম কোর্ট ।
৭. কে, এম, ইমরুল কায়েশ, মহানগর দায়রা জজ, ঢাকা।
৮. ফাহমিদা কাদের, জেলা ও দায়রা জজ, টাঙ্গাইল ।
৯. মো. বশির উল্লাহ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল।
১০. এস, এম, মাসুদ হোসেন দোলন, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট।
১১. এ, কে, এম, রবিউল হাসান, অ্যাডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট।

এদিকে নতুন বিচারপতি নিয়োগকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টের জাজেজ লাউঞ্জে প্রস্তুত করা হয়েছে। ১১টি চেয়ার সারিবদ্ধ করে রাখা হয়েছে। এখানে প্রধান বিচারপতি নিয়োগ পাওয়া বিচারপতিদের শপথবাক্য পাঠ করাবেন।