• সোমবার ১৭ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে নেত্র নিউ‌জের বিরু‌দ্ধে ব‌রিশা‌লে মামলা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২  

ব‌রিশাল প্রতিনিধি: রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে হাসিনুর রহমান নামের এক সা‌বেক সেনা কর্মকর্তা ও অনলাইন নিউজ পোর্টাল নেত্র নিউজের ফেসবুক পেইজের এডমিনেন বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে ব‌রিশা‌লে মঙ্গলবার, ৩০ আগস্ট বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দা‌য়ের করেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মনিরুদ্দিন আহম্মেদ তারেক।

আদাল‌তের বিচারক গোলাম ফারুখ মামলা‌টি আম‌লে নি‌য়ে সিআই‌ডির বি‌শেষ পু‌লিশ সুপার‌কে আগামী ৩১ অ‌ক্টোব‌রের ম‌ধ্যে তদ‌ন্ত প্রতিবেদন জমা দেওয়ার নি‌র্দেশ দি‌য়ে‌ছেন। বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন আদাল‌তের বেঞ্চ সহকা‌রি নুরুল ইসলাম কাকন।

বাদী প‌ক্ষের আইনজীবী গোলাম সারওয়ার রাজীব ব‌লেন, মামলার আসামি হাসিনুর রহমানের বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলার নাথের পাথুয়া বিনয়ঘর গ্রামে। তিনি বর্তমানে রাজধানী ঢাকার মিরপুরে বসবাস করছেন। তি‌নি একজন সা‌বেক সেনা কর্মকর্তা।

মামলার অপর আসামী অনলাইন নিউজ পোর্টাল নেত্র নিউজের ফেসবুক পেইজের এডমিন। হা‌সিনুর রহমান একজন সা‌বেক সেনা কর্মকর্তা হওয়া স‌ত্বেও রাষ্ট্র, স‌রকার ও আইনশৃঙ্খলারক্ষাকা‌রি বা‌হিনীর বিরু‌দ্ধে নানা ধর‌ণের বক্তব‌্য দিয়ে নেত্র নিউ‌জের মাধ‌্যমে অপপ্রচার চালাচ্ছে।

রাষ্ট্র ও সরকারবিরোধী বিভিন্ন ভিডিওসহ পোস্ট ভাইরাল হয় নেত্র নিউজ থেকে। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়। মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্মক এই অপপ্রচারের কারণে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের পক্ষের মানুষের অনুভূতিতে আঘাত করা হয়েছে বলে মামলার আরজিতে উল্লেখ করে‌ছে বাদী।