• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে নেত্র নিউ‌জের বিরু‌দ্ধে ব‌রিশা‌লে মামলা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২  

ব‌রিশাল প্রতিনিধি: রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে হাসিনুর রহমান নামের এক সা‌বেক সেনা কর্মকর্তা ও অনলাইন নিউজ পোর্টাল নেত্র নিউজের ফেসবুক পেইজের এডমিনেন বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে ব‌রিশা‌লে মঙ্গলবার, ৩০ আগস্ট বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দা‌য়ের করেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মনিরুদ্দিন আহম্মেদ তারেক।

আদাল‌তের বিচারক গোলাম ফারুখ মামলা‌টি আম‌লে নি‌য়ে সিআই‌ডির বি‌শেষ পু‌লিশ সুপার‌কে আগামী ৩১ অ‌ক্টোব‌রের ম‌ধ্যে তদ‌ন্ত প্রতিবেদন জমা দেওয়ার নি‌র্দেশ দি‌য়ে‌ছেন। বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন আদাল‌তের বেঞ্চ সহকা‌রি নুরুল ইসলাম কাকন।

বাদী প‌ক্ষের আইনজীবী গোলাম সারওয়ার রাজীব ব‌লেন, মামলার আসামি হাসিনুর রহমানের বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলার নাথের পাথুয়া বিনয়ঘর গ্রামে। তিনি বর্তমানে রাজধানী ঢাকার মিরপুরে বসবাস করছেন। তি‌নি একজন সা‌বেক সেনা কর্মকর্তা।

মামলার অপর আসামী অনলাইন নিউজ পোর্টাল নেত্র নিউজের ফেসবুক পেইজের এডমিন। হা‌সিনুর রহমান একজন সা‌বেক সেনা কর্মকর্তা হওয়া স‌ত্বেও রাষ্ট্র, স‌রকার ও আইনশৃঙ্খলারক্ষাকা‌রি বা‌হিনীর বিরু‌দ্ধে নানা ধর‌ণের বক্তব‌্য দিয়ে নেত্র নিউ‌জের মাধ‌্যমে অপপ্রচার চালাচ্ছে।

রাষ্ট্র ও সরকারবিরোধী বিভিন্ন ভিডিওসহ পোস্ট ভাইরাল হয় নেত্র নিউজ থেকে। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়। মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্মক এই অপপ্রচারের কারণে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের পক্ষের মানুষের অনুভূতিতে আঘাত করা হয়েছে বলে মামলার আরজিতে উল্লেখ করে‌ছে বাদী।