• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর: সোহাগের ১০ বছর কারাদণ্ড

আলোকিত ভোলা

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২  

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের ঘটনায় সোহাগ আলী  (২৫) নামে এক যুবককে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় দেন।

সোহাগ সোনারগাঁও উপজেলার সাহাপুর গ্রামের আলাউদ্দিনের ছেলে।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান অফিস থেকে প্রধানমন্ত্রীর ছবি নিয়ে শহীদ মিনারে ভাঙচুরের মামলার রায়ে সোহাগ আলীকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামি আদালতে অনুপস্থিত ছিলেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রশিকিউটর অ্যাডভোকেট কেএম ফজলুর রহমান জানান, ২০১৫ সালের ২৭ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যানের অফিসে প্রদর্শিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সোহাগ কৌশলে বের করে নিয়ে উপজেলা নির্বাহী অফিসের শহীদ মিনারের সামনে ভাঙচুর করে। এ সময় স্থানীয়রা বিষয়টি দেখে সোহাগ আলীকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে দেয়। এ ঘটনায় উপজেলার সাট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর আশরাফুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।