• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ঢাকা আইনজীবী সমিতির দ্বিতীয় দিনের ভোটগ্রহণ চলছে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৩  

ঢাকা আইনজীবী সমিতির ২০২৩-২০২৪ মেয়াদে কার্যকরী কমিটির নির্বাচনে দ্বিতীয় দিনের মতো ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকা আইনজীবী সমিতি ভবনে সকাল ৯টা থেকে দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু হয়। মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

একইভাবে বুধবার প্রথম দিনের ভোটগ্রহণ হয়। তবে নীল প্যানেলের নির্বাচন বর্জনের ফলে ভোটারদের মধ্যে নির্বাচন নিয়ে আগ্রহ অনেকটাই কম দেখা গেছে। প্রথম দিনের তুলনায় আজ লাইনে ভোটারদের জটলাও অনেক কম। বুথের মধ্যে ও বাহিরে নীল প্যানেলের কোনো প্রচারণা নেই। তবে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী ও তাদের সমর্থকরা প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

বুধবার প্রথম দিনে পাঁচ হাজার ২৮ জন ভোট দিয়েছেন বলে জানান প্রধান নির্বাচন কমিশনার ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু। তবে নির্বাচনে অনিয়ম ও ভোটের হিসেবে গড়মিলের অভিযোগ তুলে রাতেই ভোট বর্জনের ঘোষণা দেয় বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল।

নির্বাচন বর্জনের বিষয়ে নীল প্যানেলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী সৈয়দ নজরুল ইসলাম বলেন, দুই দিনব্যাপী নির্বাচনের প্রথমদিনের ভোটগ্রহণ শেষ হয় সন্ধ্যা ৫টায়। এ সময় ১৪টি কাউন্টারে হিসাব করে দেখা যায় মোট ৪ হাজার ২৩টি ভোট পড়েছে। তবে এরপর প্রধান নির্বাচন কমিশনার আব্দুল্লাহ আবু ৫ হাজার ২৮টি ভোট পড়ার কথা জানান।

এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলে সভাপতি পদে মিজানুর রহমান মামুন ও সাধারণ সম্পাদক খন্দকার গোলাম কিবরিয়া জুবায়ের প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে বিএনপিপন্থী প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন খোরশেদ মিয়া আলম ও সৈয়দ নজরুল ইসলাম।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু। তিনি জানান, এবারের নির্বাচনে ভোটার ১৯ হাজার ৬১৮ জন আইনজীবী।