• বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২১ ১৪২৮

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
আব্বার মতো আমরাও ত্যাগ স্বীকার করেছি: প্রধানমন্ত্রী জাতি গঠনে শিক্ষা-ক্রীড়া-সাংস্কৃতিক চর্চা অপরিহার্য শেখ কামালের ৭২তম জন্মদিন আজ দোকানপাট খুলবে ১১ আগস্ট কিছু বেইমান-মুনাফেকের জন্য তার দারিদ্র্যমুক্ত দেশ গঠন সম্ভব হয়নি নিম্ন আয়ের মানুষও আমাদের প্রয়োজন: প্রধানমন্ত্রী মুজিবের দেশে প্রতিটি মানুষ সুন্দর ও উন্নত জীবন পাবে জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দেবেন প্রধানমন্ত্রী বস্তিবাসীদের আধুনিক ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী ‘বঙ্গবন্ধু হত্যায় ষড়যন্ত্রকারী কারা, ঠিকই আবিষ্কার হবে’ ‘বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্ঠপোষকতায় এগিয়ে খালেদা জিয়া’ দেশের নাম বদলে দিতে চেয়েছিল পঁচাত্তরের খুনি চক্র: প্রধানমন্ত্রী এক সময় নিজেই রক্তদান করতাম: প্রধানমন্ত্রী হত্যার বিচার করেছি, ষড়যন্ত্রের পেছনে কারা এখনও আবিষ্কার হয়নি শোকের মাস আগস্ট শুরু একনেক বৈঠক শুরু, অনুমোদন হতে পারে ১০ প্রকল্প করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে জয়ের কাছ থেকেই আমি কম্পিউটার শিখেছি : প্রধানমন্ত্রী মানুষকে ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা

পদ্মা সেতু এলাকা থেকে ১১জন ভারতীয় আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ জুন ২০২১  

পদ্মা সেতুর বিভিন্ন স্পর্শকাতর অংশ হতে এ পর্যন্ত ১১ জন ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে। পদ্মা সেতুর নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৯৯ কম্পোজিট ব্রিগেডের ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সেনা সদস্যরাই বেশীরভাগ আটক করে। সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্হার গোয়েন্দা তথ্য-নজরদারী এবং সেনাবাহিনীর নিয়মিত টহলের সময় এসব ভারতীয় নাগরিক আটক হয়।

তবে আটক ১১ জনের মধ্যে ৪ জনের কাছ থেকে কোনভাবেই কোন তথ্য আদায় করা যাচ্ছেনা। এর মধ্যে লক্ষণীয় হল আটক সবাই পাগল এবং ছিন্নমূল মানুষের বেশভূষা ধরলেও, তাদের হাত এবং পায়ের নখ ছিল পরিপাটি।

এছাড়া আটককৃতরা তাদের নিজ প্রদেশ,জেলা, থানা এমনকি গ্রামের নামও পরিষ্কার বলতে পেরেছে। যে ৪ জনের কাছ থেকে তথ্য আদায় করা যায়নি তাদের পাবনা মানসিক হাসপাতালে পাঠিয়ে বিভিন্ন পরীক্ষা করে পুনরায় জেলে হস্তান্তর করা হয়েছে। ভারতের যেসব রাজ্য থেকে তারা আসার কথা বলেছেন, সেগুলোর কোনো কোনোটির দূরত্ব হাজার মাইলেরও বেশি। এত দূর থেকে তারা কেন বাংলাদেশের শরীয়তপুরের জাজিরায় পদ্মা সেতু এলাকায় এসেছেন, তদন্ত সংশ্লিষ্টরা তা খুঁজে বের করার চেষ্টা করছেন।

এদিকে এত সংখ্যক ভারতীয় আটক হওয়াতে পদ্মা সেতুর বিভিন্ন অংশে দৃশ্যমান এবং অদৃশ্যমান নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে পুলিশ এবং অন্যান্য সংস্হা। ১১ ভারতীয় নাগরিকের আটক হওয়ার বিষয়টি জানিয়ে ঢাকায় ভারতীয় হাইকমিশনের গণমাধ্যম শাখার কর্মকর্তা দেবব্রত দাশের কাছে বক্তব্য চাওয়া হয় । জবাবে তিনি বলেন, ‘এ বিষয়ে আমাদের কোনো বক্তব্য নেই।’