• শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৬ ১৪২৮

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
লবিস্ট নিয়োগের অর্থ বিএনপি কোথায় পেল ব্যাখ্যা দিতে হবে ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ের কাছাকাছি পৌঁছানো যায়’ জাতির পিতাকে হত্যার পর প্রতিবাদ করেছেন কবিরা: প্রধানমন্ত্রী নির্বাচন কমিশন বিল সংসদে পাস দেশে এক বছরে প্রায় পৌনে ১৬ কোটি ডোজ টিকাদান সমৃদ্ধ অঞ্চল গড়তে ভারতের সাথে কাজ করবে বাংলাদেশ ৭ লাখ ৪১ হাজার বুস্টার ডোজ দেওয়া হয়েছে: সংসদে প্রধানমন্ত্রী টিকা আবিষ্কারের আগেই সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম: প্রধানমন্ত্রী আমদানি-রপ্তানিতে কাস্টমস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: রাষ্ট্রপতি ব্যবসায়ীদের উন্নত ডিজিটাল সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার প্রজাতন্ত্র দিবসে মোদীকে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা পুলিশের সেবা প্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি বারবার প্রকল্প সংশোধনে বিরক্তি প্রকাশ প্রধানমন্ত্রীর দেশীয় উদ্যোক্তারা বিদেশে সার কারখানা নির্মাণে বিনিয়োগ করতে পারবে গণঅভ্যুত্থানের চেতনায় সমৃদ্ধ দেশ গঠনের আহ্বান রাষ্ট্রপতির করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী

৯৯৯-এ ফোন করে পাচার থেকে রক্ষা পেলেন তরুণী

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২১  

মাদারীপুরের শিবচরে মানবপাচারকারী এক দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ভারতে পাচারের উদ্দেশ্যে সাভার থেকে আনা এক ভিকটিমকে (২০) উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আটকদের মাদারীপুর আদালতে পাঠানো হয়েছে।

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন সেরিনিয়াবাদ জানান, বুধবার গভীর রাতে ৯৯৯-এ ফোন পেয়ে পুলিশের একটি টিম কুতুবপুরের বড় কেশবপুর এলাকার শফি ফকিরের বাড়িতে অভিযান চালায়। সেখানে সাভার থেকে আনা ভিকটিমকে দুই মানবপাচারকারী আটকে রাখে। পরে পুলিশ অভিযান চালিয়ে শফি ফকিরের মেয়ে হাফিজা আক্তার ওরফে শুভতারা (২০) ও তার স্বামী ভারতীয় নাগরিক মানিক চৌধুরীকে (২৮) গ্রেফতার করে। পাচারকারীরা ভিকটিমকে একটি ঘরে আটকে রাখে। পুলিশ ওই ঘর থেকে তাকে উদ্ধার করে শিবচর থানায় নিয়ে যায়।

গ্রেফতার মানিক চৌধুরী কলকাতার বনগাঁও গ্রামের বিরেন বিশ্বাসের ছেলে। তিনি হিন্দু সম্প্রদায়ের লোক বলে পুলিশ জানায়। ফেসবুকে পরিচয়ের সূত্র থেকে দুই বছর আগে তাদের বিয়ে হয় বলে গ্রেফতার মানিক চৌধুরী ও হাফিজা স্বীকার করেছেন।

উদ্ধারকৃত নারীর স্বামী দিনমজুর। সাভারে বাসবাস করেন তারা। তিনি বলেন, গার্মেন্টসে বেশি বেতনে চাকরি দেওয়ার কথা বলে তারা আমাকে মাদারীপুরের শিবচরের কুতুবপুরে নিয়ে এসেছে। আমাকে উত্তরা না নিয়ে এখানে আনার কারণ জানতে চাইলে টালবাহানা করে। আমার কাছে তাদের উদ্দেশ্য খারাপ মনে হয়। তখন আমি লুকিয়ে ৯৯৯-এ ফোন দিয়ে অভিযোগ করি। পুলিশ এসে আমাকে উদ্ধার করে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন জানান, গ্রেফতার মানিক চৌধুরী বিনা পাসপোর্টে মাঝেমধ্যেই অবৈধ পথে বাংলাদেশে আসেন। বিগত ৬ মাসে তিনি ৫ বার এদেশে এসেছেন। এ ব্যাপারে শিবচর থানায় মানবপাচার আইনে একটি মামলা করা হয়েছে।