• শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৬ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
পদ্মা সেতুতে নাশকতার চেষ্টা: আটক ১ সঞ্চয় বাড়ানোর পরামর্শ প্রধানমন্ত্রীর ঘোষণা হচ্ছে নতুন মুদ্রানীতি সব ধরনের অপ্রয়োজনীয় ব্যয় কমাতে হবে: প্রধানমন্ত্রী ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট পাস হচ্ছে আজ নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক সায়মা ওয়াজেদের মমত্ববোধ রেল ক্রসিংয়ে ওভারপাস করার নির্দেশ প্রধানমন্ত্রীর বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কে সেতু-উড়াল সড়ক নির্মাণের নির্দেশ ব্যবসা বৃদ্ধিতে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে: প্রধানমন্ত্রী তিন বাহিনীর সমন্বয়ে নিশ্চিত হবে পদ্মা সেতুর নিরাপত্তা চাকরির একমাত্র বিকল্প শিক্ষিত বেকারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা পদ্মা সেতুতে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

রোহিঙ্গা নারীকে বিয়ে করে মাদক ব্যবসার চক্র গড়ে তোলে বাবুল

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ মে ২০২২  

এক বছর আগে রোজিনা নামে এক রোহিঙ্গা নারীকে বিয়ে করে নেত্রকোনা সদরের ইলিয়াস কাদের বাবুল। এরপর তারা বসবাস শুরু করে ময়মনসিংহ নগরীর চরকালিবাড়ি এলাকার একটি ভাড়া বাসায়। রোহিঙ্গা নারীকে বিয়ের উদ্দেশ্যই ছিল মাদক ব্যবসা। সেই মোতাবেক ইয়াবাসহ অন্যান্য মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তুলে বাবুল।

টেকনাফ থেকে মাদকের জোগান দিত রোজিনা এবং তার আত্মীয়রা। সেগুলো ময়মনসিংহের বাসায় এনে মজুত করে বিক্রি করা হত দেশের বিভিন্ন জেলার ব্যবসায়ীদের কাছে। 

অবশেষে শেষ রক্ষা হয়নি চক্রটির। পাঁচ রোহিঙ্গা নাগরিকসহ সাত মাদক কারবারি ধরা পড়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের জালে। তারা হলেন- নেত্রকোনা সদরের ইলিয়াস কাদের বাবুল, ময়মনসিংহ নগরীর চরকালীবাড়ী এলাকার নাজমুল হুদা, রোহিঙ্গা আনোয়ারা আক্তার রোজিনা, খালেদা আক্তার, মো. শাহেদ, নজরুল ইসলাম ও মো. তৈয়ব। 

শনিবার দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ময়মনসিংহ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পরিচালক শওকত ইসলাম।

তিনি জানান, শুক্রবার সন্ধ্যায় নগরীর চরকালীবাড়ি এলাকায় অভিযান চালানো হয়। ঐ সময় একটি ভাড়া বাসার দুটি কক্ষ থেকে ৭ হাজার ইয়াবা, ৩৪ বোতল বিদেশি মদ ও মাদক বিক্রির এক লাখ টাকাসহ ৭ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে ২ নারীসহ ৫ জনইন রোহিঙ্গা। পরে তাদের বিরুদ্ধে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় মামলা করা হয়েছে।