• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বর্ষাকালে ডাকাতির আশঙ্কা রয়েছে: ডিবিপ্রধান

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ জুন ২০২২  

বর্ষাকালে ও বন্যার সময় দেশের বিভিন্ন এলাকায় ডাকাতির আশঙ্কা প্রকাশ করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান এ কে এম হাফিজ আক্তার। মঙ্গলবার (২১ জুন) দুপুরে রাজধানীর মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে উত্তরখানের একটি বাসায় ডাকাতির ঘটনার আসামিদের গ্রেফতারের বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ কে এম হাফিজ আক্তার বলেন, ডাকাতরা এখন অনেক কৌশলী হয়ে গেছে। তারা জানে আমরা তথ্যপ্রযুক্তির মাধ্যমে তাদের সন্ধান পেয়ে যাবো। তাই তারা কোনো ডিভাইস ব্যবহার করে না। তবে আমরাও বিভিন্ন কৌশল অবলম্বন করে তাদের গ্রেফতার করছি। ডাকাতদের অপতৎপরতা কমাতে আমাদের ডিবির টিম দেশের বিভিন্ন এলাকার ডাকাত দলের সরদারদের গ্রেফতার করেছে। ডাকাতি রোধে পুলিশ খুব তৎপর। যেহেতু সামনে বর্ষাকাল, আরও ডাকাতি হওয়ার আশঙ্কা রয়েছে। এছাড়া বন্যা হচ্ছে। সেজন্য ডাকাতি হচ্ছে। তবে এ ব্যাপারে আমরা সচেষ্ট আছি।

তিনি বলেন, বাসে ডাকাতি হওয়াকে কেন্দ্র করে আমরা প্রচুর ডাকাত গ্রেফতার করেছি। এর ফলে গত মে মাসে ডাকাতির কোনো মামলা হয়নি এবং বাসে ডাকাতির ঘটনাও দেখা যায়নি।

সংবাদ সম্মেলনে উত্তরখানের একটি বাসায় ডাকাতির ঘটনার বিষয়ে এ কে এম হাফিজ আক্তার বলেন, গত এপ্রিল মাসে রাজধানীর উত্তরখান এলাকায় একটি বাসায় ডাকাতি হয়েছিল। এ ঘটনায় ডাকাত দলটি ওই বাসা থেকে ৩ লাখ ৩১ হাজার টাকা ও স্বর্ণালংকারসহ মোট ৮ লাখ ৩৭ হাজার ৭৫০ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় বাসার মালিক মো. আহসান উদ্দিন বাদী হয়ে উত্তরখান থানায় একটি মামলা করেন। মামলা হওয়ার পর ডিবি উত্তরা বিভাগ তদন্ত শুরু করে।

তিনি বলেন, তদন্তের এক পর্যায়ে গত সোমবার (২০ জুন) গাজীপুরের নোয়াগাঁও থেকে এই ডাকাত দলের চার সদস্যকে গ্রেফতার করেছে ডিবি উত্তরা বিভাগ।

গ্রেফতাররা হলেন- মো. জাকির হোসেন (৩২), মো. সবুজ (৩৪), মো. ওমর (৩০) ও মো. ওসমান গনি স্বপ্ন (৪০)। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে একটি স্বর্ণের চেইন, নগদ ১৪ হাজার টাকা, একটি চাপাতি, দুটি লিভার, দুইটি সেলাই রেঞ্জ, একটি স্ক্রু ডাইভার ও একটি চাকু জব্দ করা হয়।

তিনি বলেন, গ্রেফতারদের সবার বাড়ি দক্ষিণবঙ্গে। তারা ঢাকার আশপাশে ডাকাতি করে পালিয়ে যেত দক্ষিণবঙ্গে। উত্তরখানের মামলা ছাড়াও গ্রেফতারদের বিরুদ্ধে আরও একাধিক মামলা রয়েছে।

বাস ডাকাতির পর এখন পর্যন্ত কতজন গ্রেফতার হয়েছে এমন প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, বাস ডাকাতির ঘটনার পর এখন পর্যন্ত শতাধিক ডাকাত গ্রেফতার করা হয়েছে। আমরা দেখেছি, সারাদিন ফুডপান্ডায় ডেলিভারি করে বা ভ্যান চালায়। আর রাতে ডাকাতি করে বেড়ায়।