• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপির আমলে মানুষের ভোটের অধিকার ছিল না: প্রধানমন্ত্রী

ভাসানচর থেকে পালিয়ে আসা ৯ রোহিঙ্গা আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ জুলাই ২০২২  

ভাসানচর থেকে পালিয়ে আসা নারী-শিশুসহ নয় রোহিঙ্গাকে আটক করেছে নোয়াখালীর কোম্পানীগঞ্জের স্থানীয়রা। সোমবার (৪ জুলাই) রাত ১০টায় উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের রাস্তার মাথা এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। পরে তাদেরকে কোম্পানীগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে। 

আটক রোহিঙ্গারা হলেন ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ৮৩ নম্বর ক্লাস্টারের মো. মনির আহমদের ছেলে জাহেদুল্লাহ (২১), ৭০ নম্বর ক্লাস্টারের লোকমান হাকিমের ছেলে নুরুল হাকিম (২৪), ২৮ নম্বর ক্লাস্টারের মো. খলিলের ছেলে ওমর ফারুক (১৪), ৫৪ নম্বর ক্লাস্টারের নুর কবিরের মেয়ে মাজেদা বেগম (১৫), ৭ নম্বর ক্লাস্টারের মনিরুল হকের স্ত্রী মমতাজ বেগম (২০), তার মেয়ে মনিকা বেগম (৮ মাস), ১৪-বি ক্লাস্টারের আমির হামজার স্ত্রী হোসনে আরা (২০), তার ছেলে নুর ছাদেক (৫) ও আনোয়ার ছাদেক (২)।

স্থানীয় চরকাঁকড়া ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সৌরভ হোসেন জানান, রাত ৯টার দিকে চরএলাহী ঘাট থেকে এসে তারা বসুরহাটের দিকে যাওয়ার চেষ্টা করেন। তাদের কথাবার্তায় সন্দেহ হলে জিজ্ঞাসাবাদ করলে তারা ভাসানচর থেকে কক্সবাজারের কুতুপালং যেতে পালিয়ে এসেছেন বলে স্বীকার করেন। পরে তাদেরকে পুলিশে দেওয়া হয়।

কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান বলেন, ঊর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আটক রোহিঙ্গাদের ফেরত পাঠানোর ব্যবস্থা করা হবে।

এর আগে সোমবার (৪ জুলাই) দুপুরে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে আরও পাঁচ রোহিঙ্গাকে স্থানীয়রা আটক করে চরজব্বর থানায় সোপর্দ করে। তাদেরকেও ভাসানচর পাঠানো হবে বলে জানিয়েছেন চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাস।