• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

ফটোকপি করে ট্রেনের টিকিট বিক্রি, আটক ৫

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ জুলাই ২০২২  

কালোবাজারি করে ট্রেনের টিকিট বিক্রির সময় রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে পাঁচজনকে আটক করেছে র‌্যাব-৩। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন রুটের ট্রেনের টিকিট উদ্ধার করা হয়। এসব টিকিট ফটোকপি করে চড়াদামে (১২ থেকে ১৩ হাজার টাকায়) বিক্রি করছিলেন তারা।

সোমবার (৪ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে টিকিটসহ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ। তবে প্রাথমিকভাবে আটকদের নাম-পরিচয় জানাননি তিনি।

লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন বলেন, ঈদকে সামনে রেখে রাজধানীর কমলাপুর থেকে রেলের অগ্রিম টিকিটসহ কালোবাজারি চক্রের পাঁচজনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে বিভিন্ন রুটের টিকিট উদ্ধার করা হয়েছে।

আটকরা রেলের কর্মী কি না জানতে চাইলে র‌্যাব-৩ অধিনায়ক বলেন, আটকরা ঈদের অগ্রিম টিকিট এক হাজার ২০০ থেকে এক হাজার ৩০০ টাকায় কিনে কয়েক হাজার টাকায় বিক্রি করছিলেন। এই চক্রটি সাধারণত কমলাপুরের বিভিন্ন ভাসমান শিশু-কিশোরদের ব্যবহার করতো। তারা এসব কিশোরদের অগ্রিম টিকিটের লাইনে দাঁড় করাতেন। এরপর সুযোগ বুঝে অল্প টাকায় টিকিট কেটে অধিক মূল্যে বিক্রি করতেন।

লাইনে দাঁড়িয়ে সংগ্রহ করা টিকিট ফটোকপি করে প্রতিটি ১২ থেকে ১৩ হাজার টাকায় বিভিন্ন মানুষের কাছে বিক্রি করতো চক্রটি। আটকদের জিজ্ঞাসাবাদ চলছে। এ বিষয়ে পরে আরও বিস্তারিত জানানো হবে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।