• শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৪ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী

টাকা নিয়েও তেল কম দেওয়ায় সোহরাব পাম্পকে জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ আগস্ট ২০২২  

পুরো দাম নিয়েও পরিমাণে কম অকটেন দেওয়ার অভিযোগে রাজধানীর কল্যাণপুরের সোহরাব সার্ভিস স্টেশন নামের একটি পেট্রোল পাম্পকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (৪ আগস্ট) প্রতিষ্ঠানটির বিরুদ্ধে শুনানি শেষে জরিমানার এ অর্থ আদায় করা হয়েছে। পরে জরিমানার অর্থের ২৫ শতাংশ অর্থাৎ ২৫ হাজার টাকা ইশতিয়াক আহমেদ নামের ভুক্তভোগী ওই ক্রেতাকে দেওয়া হয়।

ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

গত সোমবার (১ আগস্ট) অকটেন কম দেওয়ার অভিযোগে পেট্রোল পাম্পটির সামনে আট ঘণ্টা দাঁড়িয়ে প্রতিবাদ করেন ভুক্তভোগী ব্যাংক কর্মকর্তা ইশতিয়াক আহমেদ। পরদিন মঙ্গলবার (২ আগস্ট) বিষয়টি নিয়ে ভোক্তা অধিকারে অভিযোগ করেন তিনি।

বৃহস্পতিবার (৪ আগস্ট) অভিযোগকারী ইশতিয়াক এবং পেট্রোল পাম্প কর্তৃপক্ষকে নিয়ে শুনানির দিন ধার্য করে ভোক্তা অধিদপ্তর। একইসঙ্গে শুনানি শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।

ইশতিয়াক আহমেদের অভিযোগ, পাম্প থেকে ৫০০ টাকার ভাউচার দেওয়া হলেও ওই পরিমাণ তেল তাকে দেওয়া হয়নি। তিনি মোটরসাইকেল থেকে তেল বের করে মাপার কথা বললেও পাম্প কর্তৃপক্ষ তাতে সাড়া দেয়নি। প্রতিবাদে একটি সাদা কাগজে ‘সঠিক পরিমাণে তেল চাই’ লিখে ওই পাম্পের সামনে অবস্থান নেন ওই ব্যাংক কর্মকর্তা।