• শনিবার   ০৮ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২২ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয় ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী কন্যাশিশুর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য: রাষ্ট্রপতি সমৃদ্ধ দেশ গড়তে কন্যাশিশুদের নিরাপত্তা অপরিহার্য: প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে লন্ডনে প্রধানমন্ত্রীর যাত্রা বিরতি কৃষিতে বাংলাদেশের সাফল্যের সূচনা বঙ্গবন্ধুর নেতৃত্ব: রাষ্ট্রপতি সোনার বাংলা গড়তে কৃষিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ‘শিশুদের শারীরিক-মানসিক বিকাশে সুস্থ বিনোদনের বিকল্প নেই’ ‘মুজিববর্ষে ১ লাখ ৮৫ হাজার ১২৯টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে’ শিশুদের বুকে বড় হওয়ার স্বপ্ন জাগিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই : রাষ্ট্রপতি ‘সেনাবাহিনীর হাজার হাজার অফিসার ও সৈনিক হত্যা করে জিয়া’ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি প্রতিটি ক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য: রাষ্ট্রপতি দেশে উৎপাদনশীলতা বাড়াতে একযোগে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে করোনায় প্রবীণদের স্বাস্থ্য ঝুঁকি বেড়েছে: প্রধানমন্ত্রী

দোকানি নামাজে, তালা ভেঙে চুরি ৪০ ভরি স্বর্ণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ আগস্ট ২০২২  

রাজধানীর রূপনগরে একটি স্বর্ণের দোকানের মালিক নামাজ পড়তে মসজিদে যান। সেসময় দোকানের তালা ভেঙে দোকান থেকে ৪০ ভরি স্বর্ণালঙ্কার চুরির অভিযোগ উঠেছে। স্বর্ণ চুরির ঘটনায় জড়িত অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ১৬ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়েছে। গ্রেফতাররা হলেন- মো. আলাউদ্দিন (২৭) ও মো. শাহজালাল (৪২)।

রোববার (৭ আগস্ট) বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. জামাল উদ্দীন মোল্লা এসব তথ্য জানান।

তিনি বলেন, ভুক্তভোগী স্বর্ণ দোকানি মসজিদে নামাজ পড়তে গেলে তার ওপর নজরদারি করছিল চোর চক্রের এক সদস্য। এর ফাঁকে চক্রের বাকি সদস্যরা দোকানের তালা ভেঙে স্বর্ণালংকার চুরি করে পালিয়ে যায়।

তিনি বলেন, চুরির ঘটনায় মিরপুরের রূপনগর থানায় ভুক্তভোগীর দায়ের করা একটি মামলার পরিপ্রেক্ষিতে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজে বিশ্লেষণ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশের ধারাবাহিক অভিযানে এক আসামির অবস্থান শনাক্ত করা হয়। পরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কর্ণফুলীর স্বর্ণারটেক গ্রাম থেকে আসামি মো. আলাউদ্দিনকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যমতে, কুমিল্লা সদর দক্ষিণ থানার সোয়াগঞ্জ বাজারের বিসমিল্লাহ জুয়েলার্সের মালিক মো. শাহজালালকে গ্রেফতার করা হয়। আসামি শাহজালালের দোকান থেকে চুরি যাওয়া ১৬ ভরি স্বর্ণালংকার উদ্ধার করে পুলিশ।

গ্রেফতার আলাউদ্দিন কুমিল্লার মুরাদনগরের আলী হোসেনের ছেলে। শাহজালাল কুমিল্লার সদর দক্ষিণ থানার মৃত নজরুল ইসলামের ছেলে৷

চুরির ঘটনা প্রসঙ্গে ডিসি মো. জামাল উদ্দীন মোল্লা বলেন, ২৯ জুলাই দুপুরে ভুক্তভোগী আফজাল হোসেন জুমার নামাজ আদায় করতে যান। ফিরে দেখেন তার দোকানের সাটারের তালা ভাঙা এবং দোকানের ভেতরে স্বর্ণের খালি বাক্স এলোমেলোভাবে ছড়ানো। পরে স্বর্ণের বিভিন্ন ধরনের ৪০ ভরি গয়না এবং ৫০ ভরি রুপার গয়না চুরির কথা উল্লেখ করে রূপনগর থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী।

ডিএমপির এ কর্মকর্তা বলেন, ওই মামলার পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেফতার করা হয়। তাদের চক্রের বাকি পলাতকদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।