• রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী সচিব সভায় ১০ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী ব্যাংকে টাকা না থাকার গুজবে চোরেরা সুযোগ নেবে: প্রধানমন্ত্রী ‘রিজার্ভ নিয়ে সমস্যা নেই, সব ব্যাংকে টাকা আছে’ ‘যা চাইবেন তার চেয়ে বেশি দেবো, ওয়াদা দেন নৌকায় ভোট দেবেন’ রক্ত ও হত্যা ছাড়া বিএনপি কিছু দিতে পারেনি : প্রধানমন্ত্রী বিমানবাহিনী এখন অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকস: প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনীতি এখনও গতিশীল, নিরাপদ: প্রধানমন্ত্রী যশোরে বিমান বাহিনীর কুচকাওয়াজে প্রধানমন্ত্রী আমাদের ছেলে-মেয়েরা একদিন বিশ্বকাপ খেলবে: প্রধানমন্ত্রী দেশে শ্রমঘন ও স্বল্প পুঁজির এসএমই উদ্যোক্তা তৈরি করা প্রয়োজন

নোয়াখালীর ভাসানচর থেকে পালানোর সময় ৭ রোহিঙ্গা আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২  

নোয়াখালীর ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে দালালদের সহযোগিতায় পালিয়ে কক্সবাজার যাওয়ার পথে সুবর্ণচরের চরক্লার্ক ইউনিয়নে সাত রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় লোকজন। শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে চরক্লার্ক ইউনিয়নের কেরামতপুর বাজার থেকে তাদের আটক করা হয়। আটক রোহিঙ্গাদের মধ্যে ২ পুরুষ, ৩ নারী ও ২ শিশু রয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে তাদের পুনরায় ভাসানচর আশ্রয়ণ প্রকল্পে পাঠানো হবে বলে নিশ্চিত করেন চরজব্বার থানার ওসি দেব প্রিয় দাশ।

আটক রোহিঙ্গার হলেন, আশ্রয়ণের ৮৪ নম্বর ক্লাস্টারের এইচ-১ নম্বর কক্ষের আবদুস সালামের ছেলে এরশাদ উল্যাহ (৩২), মৃত রশিদ আহমদের ছেলে হাসান (৩৫), আবদুস শুক্কুরের মেয়ে খোদেজা বেগম (২৮), নূর মোহাম্মদের মেয়ে সেতারা বেগম (২৭), হাসানের মেয়ে রোসমিন আক্তার (১৫), এরশাদ উল্যার ছেলে শাহেদ (১০) ও হাসানের ছেলে তোফায়েল (৯ মাস)।

জানা গেছে, শুক্রবার দিবাগত রাতে ভাসানচর আশ্রয়ণ থেকে পালিয়ে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশ্যে দালাল মো. ইসহাক, মো. আনোয়ার ও মো. আয়াত উল্লার সহযোগিতায় নৌকায় পালিয়ে সুবর্ণচরে আসে সাত রোহিঙ্গা। শনিবার সকালে তারা হেঁটে কেরামতপুর বাজারে এলে তাদের গতিবিধি দেখে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। একপর্যায়ে তাদের গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করলে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করলে ইউনিয়ন পরিষদের মাধ্যমে বিষয়টি থানায় অবগত করে তাদের পুলিশে সোপর্দ করা হয়।

চরজব্বার থানার ওসি দেব প্রিয় দাশ বলেন, তাদের পুনরায় ভাসানচর পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।