• শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
আওয়ামী লীগ কারও পকেটের সংগঠন নয়: প্রধানমন্ত্রী তারেককে এনে সাজা বাস্তবায়ন করা হবে: শেখ হাসিনা নয়াপল্টনে লাশ ফেলার দুরভিসন্ধি কার্যকর করেছে বিএনপি: কাদের ক্রিকেট দলের জয়ের ধারা আগামী দিনেও অব্যাহত থাকবে: রাষ্ট্রপতি ২০২৪-এর জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন, ভোট চাইলেন প্রধানমন্ত্রী মিরাজের অবিশ্বাস্য সেঞ্চুরি, বাংলাদেশের ২৭১ সমুদ্রকে নিরাপদ রাখতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চলমান সকল যুদ্ধ থামান: বিশ্ব নেতাদের প্রতি শেখ হাসিনা বৈশ্বিক বাণিজ্যের স্বার্থে সমুদ্রকে নিরাপদ রাখা আবশ্যক ছাত্রলীগের প্রার্থীদের জীবনবৃত্তান্ত যাচ্ছে প্রধানমন্ত্রীর কাছে সমুদ্র সৈকতে ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কক্সবাজারে বিকেলে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ দ্বিতীয় ওয়ানডে, ভারতের বিপক্ষে আরেকটি সিরিজ জয়ের হাতছানি জনগণ স্বতঃস্ফূর্তভাবে আ.লীগকে ভোট দেয়: শেখ হাসিনা ব্যাংকে টাকা আছে, সমস্যা নাই: প্রধানমন্ত্রী জনগণ স্বতস্ফুর্তভাবে আ.লীগকে ভোট দেয়: শেখ হাসিনা ছাত্রলীগকে গুজবের জবাব দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর ৩০০ কোটি মানুষের বাজার ধরতে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান কৃষি জমি নষ্ট করে শিল্পকারখানা নয়: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ গণতন্ত্র সমুন্নত রাখতে অঙ্গীকারবদ্ধ: শেখ হাসিনা

সীমান্তে বিদেশি পিস্তল ও শুটারগানসহ যুবক আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ অক্টোবর ২০২২  

যশোরের বেনাপোল ও শার্শা সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ২টি নাইন এমএম পিস্তল, ২টি ওয়ান শুটারগান, ২টি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলিসহ সম্রাট হোসেন (২৭) নামে এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। 

শুক্রবার রাতে যশোরের বেনাপোল পের্ট থানার দৌলতপুর ও শার্শা উপজেলার অগ্রভূলাট সীমান্ত থেকে অস্ত্র, গুলি ও ম্যাগজিনগুলো উদ্ধার করা হয়।

আটক সম্রাট হোসেন যশোরের বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে। 

খুলনা-২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুটখালি বিজিবি ক্যাম্পের একটি টহল দল শুক্রবার রাত ৯টার দিকে বেনাপোল পোর্ট থানার দৌলতপুর উত্তরপাড়া গ্রামের বড় মসজিদ নামক স্থানে অবস্থান নেয়। কিছুক্ষণ পর একজন ব্যক্তিকে ব্যাগ হাতে আসতে দেখে টহল দল। নিকটে আসলে তাকে থামতে বললে উক্ত ব্যক্তি হাতে থাকা ব্যাগটি ফেলে দৌড়ে পালাবার চেষ্টা করলে পিছু ধাওয়া করে তাকে ধরে ফেলে বিজিবির সদস্যরা। 

পরে ব্যাগ তল্লাশি করে দুটি ৯ এমএম পিস্তল (ইউএসএ), দুটি ওয়ান শুটারগান পিস্তল, দুটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলিসহ সম্রাট হোসেনকে আটক করা হয়।

অপরদিকে, শুক্রবার রাত ৮টার দিকে একই ব্যাটালিয়নের অগ্রভূলাট ক্যাম্পের বিজিবির একটি টহল দল শার্শা উপজেলার অগ্রভূলাট মাঠ নামক স্থান হতে মালিকবিহীন অবস্থায় একটি ৯ এমএম পিস্তল (ইউএসএ), দুইটি ওয়ান শুটার গান পিস্তল, একটি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করে। 

এসময় বিজিবির উপস্থিত টের পেয়ে কৌশলে অস্ত্র কারবারীরা পালিয়ে যায়। 

উদ্ধার হওয়া অস্ত্রের সিজার মূল্য ৩ লাখ ৪৫ হাজার টাকা। উদ্ধারকৃত অস্ত্র, গুলি ও আটক আসামির বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট ও শার্শা থানায় সোপর্দের প্রক্রিয়া চলছে বলে জানান বিজিবির ওই কমান্ডিং অফিসার।

তিনি জানান, খুলনা বিজিবি’র কঠোর নজরদারী ও গোয়েন্দা তথ্যের সঠিক প্রয়োগ এবং নিরন্তর টহলের কারণে সীমান্ত দিয়ে সকল প্রকার চোরাচালান, স্বর্ণ এবং অবৈধ আগ্নেয়াস্ত্র আটক করতে সক্ষম হচ্ছে এবং যে কোন ধরণের নাশকতা নস্যাতের চেষ্টা অব্যাহত আছে বলে জানান তিনি।