• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১১ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি গণতান্ত্রিক ধারাকে বাধাগ্রস্ত করতে চায় এক শ্রেণির বুদ্ধিজীবী মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ

মোবাইলফোনের আইএমইআই নম্বর বদলে বিক্রি করতেন তারা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

ছিনতাইকারীদের কাছ থেকে কম দামে মোবাইলফোন কিনে আইএমইআই নম্বর (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেনটিটি) পরিবর্তন করে বিক্রি করা হতো। এরকম ৯৫টি মোবাইলফোনসহ চোরাই চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। সোমবার (২৮ নভেম্বর) দিবাগত রাতে নগরীর অক্সিজেন ও রিয়াজউদ্দীন বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ ঘটনায় বায়েজিদ থানায় দায়ের করা মামলায় মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে গ্রেফতারদের চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে হাজির করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গ্রেফতাররা হলেন মো. রবিউল হোসেন ওরফে রিফাত (২১), মাইনুল ইসলাম ওরফে জুবরাজ (২৭), আমিনুর রহমান ওরফে মানিক (২৫), মো. আরফান উদ্দিন (২৬), মামুনুর রশিদ আরফাত (৩২), মো. খালেক (২২) ও মুহাম্মদ সোহেল উদ্দিন ওরফে সোহেল (৩০)।

সিএমপির গোয়েন্দা (উত্তর) জোনের উপ-কমিশনার নিহাদ আদনান তাইয়ান বলেন, সোমবার দিবাগত রাতে অক্সিজেন ও রিয়াজউদ্দীন বাজার এলাকায় অভিযান চালিয়ে চোরাই মোবাইলফোন ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত সাতজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৯৫টি চোরাই মোবাইলফোন উদ্ধার করা হয়। তারা বিভিন্ন এলাকার ছিনতাইকারী ও পকেটমারদের কাছ থেকে কম দামে মোবাইলফোনগুলো কিনে নেন। পরবর্তীসময়ে এসব মোবাইলফোনের আইএমইআই নম্বর পরিবর্তন করে বিভিন্ন স্থানে বিক্রি করেন।

ইএমইআই নম্বর পরিবর্তন করার ফলে উদ্ধারকৃত মোবাইলগুলোর মালিকানা যাচাই করাও কঠিন হয়ে পড়েছে বলে জানান তিনি।