• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বাঘাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস সমর্থক নিহত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রসীদের গুলিতে সুখেন চাকমা (২০) নামে এক যুবক নিহত হয়েছে। এসময় গুলিবিদ্ধ হয়েছেন সজীব চাকমা (২২) নামে আরেক যুবক।

নিহত এবং আহত যুবক পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সন্তু গ্রুপের সক্রিয় সমর্থক বলে স্থানীয়রা জানান। বুধবার (৩০ নভেম্বর) সকালে উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম নিউলংকর দাড়ি পাড়ার মিড পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে। আহত সজীব চাকমাকে উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে পাঠিয়েছেন।

রাঙামাটির সার্কেল (বাঘাইছড়ি ও সাজেক) এএসপি, সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল আওয়াল বলেন, খবর পাওয়ার পরপরই এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। মরদেহ উদ্ধার করতে পুলিশ পাঠানো হয়েছে। এলাকাটি খুবই দুর্গম। উপজেলা সদর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে। তাই একটু সময় লাগবে।

থানা সূত্রে জানা গেছে, বুধবার সকালে একদল অস্ত্রধারী সন্ত্রাসী মোটরসাইকেলচালক সুখেন ও আরোহী সজীবকে লক্ষ্য করে গুলি চালালে ঘটনাস্থলেই সুখেন নিহত হন। এসময় গুলিবিদ্ধ হন সজীব।

এ ঘটনার জন্য পাহাড়ের আরেক আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ী করেছেন পিসিজেএসএস সন্তু গ্রুপের বাঘাইছড়ি উপজেলার সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা।  

তিনি বলেন, ইউপিডিএফ কমান্ডার আপন চাকমার নেতৃত্বে বিনা উসকানিতে আমাদের নিরীহ সমর্থকদের হত্যা করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ইউপিডিএফ সাজেক অঞ্চলের সমন্বয়ক আর্জেন্ট চাকমা এ ঘটনার সঙ্গে তাদের দলের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন। নিউলংকর এলাকায় ইউপিডিএফের কোনো কার্যক্রম নেই বলেও দাবি করেন তিনি। এটি পিসিজেএসএসের অভ্যন্তরীণ বিষয় বলে জানান সংগঠনটির এ নেতা।