• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১১ রজব ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি গণতান্ত্রিক ধারাকে বাধাগ্রস্ত করতে চায় এক শ্রেণির বুদ্ধিজীবী মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ

বাঘাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস সমর্থক নিহত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রসীদের গুলিতে সুখেন চাকমা (২০) নামে এক যুবক নিহত হয়েছে। এসময় গুলিবিদ্ধ হয়েছেন সজীব চাকমা (২২) নামে আরেক যুবক।

নিহত এবং আহত যুবক পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সন্তু গ্রুপের সক্রিয় সমর্থক বলে স্থানীয়রা জানান। বুধবার (৩০ নভেম্বর) সকালে উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম নিউলংকর দাড়ি পাড়ার মিড পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে। আহত সজীব চাকমাকে উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে পাঠিয়েছেন।

রাঙামাটির সার্কেল (বাঘাইছড়ি ও সাজেক) এএসপি, সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল আওয়াল বলেন, খবর পাওয়ার পরপরই এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। মরদেহ উদ্ধার করতে পুলিশ পাঠানো হয়েছে। এলাকাটি খুবই দুর্গম। উপজেলা সদর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে। তাই একটু সময় লাগবে।

থানা সূত্রে জানা গেছে, বুধবার সকালে একদল অস্ত্রধারী সন্ত্রাসী মোটরসাইকেলচালক সুখেন ও আরোহী সজীবকে লক্ষ্য করে গুলি চালালে ঘটনাস্থলেই সুখেন নিহত হন। এসময় গুলিবিদ্ধ হন সজীব।

এ ঘটনার জন্য পাহাড়ের আরেক আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ী করেছেন পিসিজেএসএস সন্তু গ্রুপের বাঘাইছড়ি উপজেলার সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা।  

তিনি বলেন, ইউপিডিএফ কমান্ডার আপন চাকমার নেতৃত্বে বিনা উসকানিতে আমাদের নিরীহ সমর্থকদের হত্যা করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ইউপিডিএফ সাজেক অঞ্চলের সমন্বয়ক আর্জেন্ট চাকমা এ ঘটনার সঙ্গে তাদের দলের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন। নিউলংকর এলাকায় ইউপিডিএফের কোনো কার্যক্রম নেই বলেও দাবি করেন তিনি। এটি পিসিজেএসএসের অভ্যন্তরীণ বিষয় বলে জানান সংগঠনটির এ নেতা।