• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জামা-কাপড়ে প্রলেপ দিয়ে লাগানো দেড় কেজি স্বর্ণ, আটক ১

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এবার অভিনব কায়দায় স্বর্ণ পাচারের ঘটনা রুখে দিয়েছে কাস্টমসের শুল্ক গোয়েন্দারা। মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় দুবাই থেকে আসা মো. জিয়াউল হক নামে এক যাত্রীর কাছ থেকে ১ কেজি ৭৬২ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা।

এসব স্বর্ণের বাজার মূল্য এক কোটি ৩৯ লাখ ৯৮ হাজার ৬২০ টাকা বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর চট্টগ্রামের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ। এ সময় স্বর্ণ চোরাচালানের অভিযোগে ওই যাত্রীকে আটক করা হয় বলে জানান তিনি।

আটক জিয়াউল হক নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার বসুরহাট পৌরসভার ৮নং ওয়ার্ডের বাসিন্দা। তার ব্যবহৃত বাংলাদেশি পাসপোর্টটি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ জানান, সকাল সাড়ে ১০টায় ফ্লাই দুবাইয়ের নির্ধারিত ফ্লাইটটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে এর প্রায় এক ঘণ্টা পরে জিয়াউল হক নামের ওই যাত্রী বিমানবন্দর টার্মিনাল ত্যাগের আগ মুহূর্তে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

তার পরিহিত স্যান্ডো গেঞ্জি, ফুল প্যান্ট ও আন্ডাওয়্যারের ভেতরে স্বর্ণের প্রলেপ দিয়ে লুকিয়ে স্বর্ণ পাচারের কথা স্বীকার করে। এরপর জামা কাপড় থেকে ২৪ ক্যারেটের এসব স্বর্ণ আলাদা করা হয়।

এ সময় এক কেজি ৪২৯ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। পাশাপাশি তার কাছ থেকে দুটি স্বর্ণের বার এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করা হয়। ওই যাত্রীর বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে পতেঙ্গা থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।