• রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

জামা-কাপড়ে প্রলেপ দিয়ে লাগানো দেড় কেজি স্বর্ণ, আটক ১

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এবার অভিনব কায়দায় স্বর্ণ পাচারের ঘটনা রুখে দিয়েছে কাস্টমসের শুল্ক গোয়েন্দারা। মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় দুবাই থেকে আসা মো. জিয়াউল হক নামে এক যাত্রীর কাছ থেকে ১ কেজি ৭৬২ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা।

এসব স্বর্ণের বাজার মূল্য এক কোটি ৩৯ লাখ ৯৮ হাজার ৬২০ টাকা বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর চট্টগ্রামের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ। এ সময় স্বর্ণ চোরাচালানের অভিযোগে ওই যাত্রীকে আটক করা হয় বলে জানান তিনি।

আটক জিয়াউল হক নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার বসুরহাট পৌরসভার ৮নং ওয়ার্ডের বাসিন্দা। তার ব্যবহৃত বাংলাদেশি পাসপোর্টটি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ জানান, সকাল সাড়ে ১০টায় ফ্লাই দুবাইয়ের নির্ধারিত ফ্লাইটটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে এর প্রায় এক ঘণ্টা পরে জিয়াউল হক নামের ওই যাত্রী বিমানবন্দর টার্মিনাল ত্যাগের আগ মুহূর্তে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

তার পরিহিত স্যান্ডো গেঞ্জি, ফুল প্যান্ট ও আন্ডাওয়্যারের ভেতরে স্বর্ণের প্রলেপ দিয়ে লুকিয়ে স্বর্ণ পাচারের কথা স্বীকার করে। এরপর জামা কাপড় থেকে ২৪ ক্যারেটের এসব স্বর্ণ আলাদা করা হয়।

এ সময় এক কেজি ৪২৯ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। পাশাপাশি তার কাছ থেকে দুটি স্বর্ণের বার এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করা হয়। ওই যাত্রীর বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে পতেঙ্গা থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।