• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

অনুমোদনহীন ওষুধ কারখানায় অভিযান

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

গাইবান্ধা সদরে অনুমোদনহীন একটি গবাদিপশুর ওষুধ কারখানার সন্ধান পেয়ে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জব্দ করা হয়েছে ওষুধ তৈরির ল্যাবসহ বিপুল পরিমাণ ওষুধ। খবর পেয়ে মালিক পালিয়ে গেলেও আটক করা হয়েছে দুজনকে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেল ৩টার দিকে গাইবান্ধা পৌর এলাকার গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের পাশে শাপলা মিল এলাকায় জেলা প্রশাসনের সহায়তায় উপজেলা প্রাণিসম্পদ অফিস, বিএসটিআই, ওষুধ প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অনুমোদনহীন এসএ অ্যাগ্রোভেট কারখানায় অভিযান পরিচালনা করেন।

এ সময় কারখানার থেকে গরু মোটাতাজাকরণ ও বিভিন্ন রোগের বিপুল পরিমাণ ওষুধ ও ওষুধ তৈরির কাঁচামাল জব্দ করা হয়।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন থেকে ওই বাড়িটি ভাড়া নিয়ে ওষুধ তৈরির কারবার করে আসছিল পার্শ্ববর্তী সুন্দরগঞ্জ উপজেলার আসাদুজ্জামান। কিন্তু কারখানাটি সব সময় বাইরে থেকে বন্ধ থাকায় সেখানে কী তৈরি হতো, তা জানতো না কেউ।

এ বিষয়ে গাইবান্ধা সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আনোয়ার হোসেন বলেন, কারখানাটির কোনো অনুমোদন ছিল না। দীর্ঘদিন ধরে এখানে ওষুধ উৎপাদন করে জেলার বিভিন্ন এলাকায় বাজারজাত করে আসছিল ওই প্রতিষ্ঠানটি। অনুমোদনহীন হওয়ায় কারখানাটি সিলগালা করা হয়েছে এবং নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।