• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শার্শায় প্রাইভেটকারে মিলল সাড়ে ৬ কোটি টাকার স্বর্ণ, আটক ২

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩  

শার্শা সীমান্তে একটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে আট কেজি ১৬৩ গ্রাম ওজনের ৭০টি স্বর্ণের বারসহ দুই স্বর্ণ চোরাকারবারীকে আটক করেছে বিজিবি। যার দাম ছয় কোটি ৫২ লাখ টাকা।

বুধবার(২৫ জানুয়ারি) বিকেলে শার্শা উপজেলার কায়বা সীমান্ত এলাকা থেকে এ স্বর্ণের চালান জব্দ করা হয়। আটক ব্যক্তিরা হলেন- বেনাপোল পোর্ট থানাধীন পুটখালি গ্রামের মৃত দেবন মোড়লের ছেলে শফিকুল ইসলাম (২৯) ও চাঁদপুর জেলার মৃত রতন প্রধানের ছেলে হান্নান প্রধান।

খুলনা-২১ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের সেক্টর কমান্ডার কর্নেল মামুনুর রশিদ জানান, বিকেলে কায়বা সীমান্ত এলাকা দিয়ে স্বর্ণের বড় একটি চালান ভারতে পাচার করা হচ্ছে- এমন খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। এসময় সন্দেহ হওয়ায় একটি প্রাইভেটকার থামিয়ে তল্লাশি চালালে আট কেজি ১৬৩ গ্রাম ওজনের ৭০টি স্বর্ণের বার পাওয়া যায়। এসময় প্রাইভেটকারে থাকা দুই স্বর্ণ পাচারকারীকে আটক করা হয়। জব্দ করা হয় গাড়িটিও।

তিনি আরও জানান, উদ্ধার করা স্বর্ণের আনুমানিক দাম কোটি ৫২ লাখ টাকা। এ ঘটনায় স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে আটক দু’জনকে শার্শা থানায় সোপর্দ করা হবে।