• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

২৯ লাখ টাকার ইলিশ নিয়ে পালালেন গাড়িচালক, অতঃপর..

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩  

চট্টগ্রাম থেকে ঢাকায় পাঠানো প্রায় ২৯ লাখ টাকার ইলিশ মাছ নেত্রকোনা জেলার সীমান্ত উপজেলা কলমাকান্দায় নিয়ে আসেন গাড়িচালন হাসান মিয়া। ইলিশ পরিবহনকারী এ গাড়িচালককে আটক করেছে কলমাকান্দা উপজেলার সিধলী তদন্ত কেন্দ্রের (ফাঁড়ি) পুলিশ।

নেত্রকোনা জেলা পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করে জানানো হয়, বুধবার ভোরে উপজেলার কৈলাটি ইউনিয়নের সিধলী বিষমপুর এলাকা থেকে হাসান মিয়াকে আটক করা হয়। আটক হাসান মিয়া কিশোরগঞ্জের হোসেনপুরের গন্মানপুরুরা গ্রামের আব্দুল মোতালেবের ছেলে। ২৮ লাখ ৭০ হাজার টাকার মাছ নিয়ে পালিয়েছিলেন তিনি।

ইলিশের এতো বড় চালান নিয়ে পালানোর বিষয়টি স্বীকার করেন হাসান। তিনি জানান, মোট ৫৬ টি ককশিট বক্সে ২৮ লাখ ৭০ হাজার টাকার ইলিশ নিয়ে ঢাকায় না গিয়ে নেত্রকোনায় চলে এসেছেন তিনি। সিধলী তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো এনামুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, অভিযুক্ত হাসান মিয়া নিয়মিতই মাছের চালান নিয়ে চট্টগ্রাম থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় যাতায়াত করতেন। এরই মাঝে তিনি মাছগুলি চুরির পরিকল্পনা করেন। হাসান মিয়া আমাদের হেফাজতে রয়েছেন। আমরা ইতোমধ্যে মাছগুলোর মালিকের সঙ্গে কথা বলেছি। তিনি গাজীপুর কালিয়াকৈর থানায় মাছ চুরির বিষয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। আসামি এবং আলামত সেই থানায় হস্তান্তর করা হবে।  

পুলিশ সূত্রে জানা যায়, গত সোমবার রাতে চট্টগ্রামের একটি মাছের আড়ত থেকে ইলিশ মাছের একটি চালান নিয়ে যাত্রাবাড়ীর উদ্দেশ্যে রওনা দেন গাড়িচালক হাসান মিয়া। পথে হাসানের সহযোগী শান্ত মিয়া, হক মিয়া, তাহের মিয়ার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করে মাছের চালান চুরির পরিকল্পনা করে।

পরিকল্পনা অনুযায়ী যাত্রাবাড়ীর পরিবর্তে গাজীপুরে এসে গাড়ি পরিবর্তন করে হাসান মাছগুলো নিয়ে চলে আসেন সীমান্তবর্তী উপজেলা কলমাকান্দার বিষমপুর গ্রামে তাহের মিয়ার বাড়িতে।  গভীর রাতে বাড়ির পাশে মাছের বক্সগুলো নীরবে রেখে দেন।

বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে কলমাকান্দার বিষমপুর গ্রামে প্লাস্টিক টেপ পেপারে মোড়ানো বেশকিছু ককশিট বক্সের সন্ধান পায় ফাঁড়ির পুলিশ। পরে ওই গ্রামের হক মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ বক্সগুলো জব্দ করে। এ সময় বক্সগুলো খুলে প্রতিটি বক্সেই ইলিশ মাছ পাওয়া যায়।  

পরে ওই বাড়িতে অবস্থানরত স্থানীয় এক নারীকে জিজ্ঞাসাবাদে একপর্যায়ে মাছগুলো হাসান মিয়ার বলে জানা যায়। এরপর প্রযুক্তির মাধ্যমে অভিযান চালিয়ে বিষমপুর গ্রামের তাহের মিয়ার বাড়ির পিছন থেকে হাসানকে আটক করে পুলিশ।