• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান

অপহরণের পর মুক্তিপণের জন্য পায়ে শেকল দিয়ে আটকে রাখতেন তারা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩  

চট্টগ্রাম মহানগরীর হালিশহর থেকে অপহরণের শিকার হওয়া রিকশাচালককে পায়ে শেকল বাঁধা অবস্থায় হাটহাজারী থেকে উদ্ধার করেছে র‍্যাব। একই সময়ে আরেক ভিকটিমকেও উদ্ধার করে র‍্যাব। এ ঘটনায় জড়িত ৮ জনকে গ্রেফতারও করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাতে র‍্যাব-৭ এর দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয় এ তথ্য। ২৬ জানুয়ারি ভোররাতে হাটহাজারী থানার বারৈহাট এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় তাদের।

গ্রেফতাররা হলেন- হাটহাজারির পশ্চিম ধলই গ্রামের শাহাদাৎ হোসেন চৌধুরী ওরফে কালু চেয়ারম্যান (৬৮), নোয়াখালীর চরজব্বার থানার মো. খোকন (৩২), একই থানার পশ্চিম চরজব্বর গ্রামের মো. ইউসুফ (৩৬), একই গ্রামের মৃত আবদুল মতিনের ছেলে মো. সেলিম (৫১), সুবর্ণচর থানার চরপানাউল্লাহ গ্রামের মো. আলা উদ্দিন (৩৭), একই গ্রামের মো. নাজিম (৩৬), চরভাগ্যা গ্রামের মো. জহিরুল ইসলাম (৪৮) এবং নোয়াখালী সদর থানার গোড়াপুর গ্রামের মো. মোস্তফা শহিদুল্লাহ রাজু (৩৩)।

র‍্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, ২০ জানুয়ারি উত্তর হালিশহর এলাকা থেকে এক রিকশাচালককে অপহরণ করে হাটহাজারী এলাকায় নিয়ে যায় অপহরণকারীরা। ২১ জানুয়ারি সকালে হালিশহর থানায় সাধারণ ডায়েরি করেন ভিকটিমের পিতা। এরপর ভিকটিমের বাবার মোবাইলে অপহরণকারীরা ফোন করে দেড় লাখ টাকা চাঁদা দাবি করে। পরে গোয়েন্দা তৎপরতা চালিয়ে আসামিদের অবস্থান শনাক্ত করে ২৬ জানুয়ারি রাত দুইটার দিকে অভিযান চালিয়ে ভিকটিমসহ আরেক ভিকটিমকে পায়ে লোহার শেকল ও হাত বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়।

এসময় অপহরণকারী চক্রের ৮ জনকে গ্রেফতার করা হয় জানিয়ে তিনি বলেন, চক্রটি দীর্ঘদিন থেকে বিভিন্ন এলাকা থেকে শিশুসহ নানান বয়সী লোকজনকে অপহরণ করে আটকে রাখতো। ভিকটিমের পরিবারের কাছ থেকে মুক্তিপণ হিসেবে চাঁদা আদায় করতো। তাদের দুর্গম পাহাড়ি এলাকার ইটভাটায় কাজ করাতো। রাতের বেলা পায়ে শেকল বেঁধে খুঁটির সঙ্গে তালা মেরে রাখতো।

তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে হালিশহর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।