• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

অপহরণের পর মুক্তিপণের জন্য পায়ে শেকল দিয়ে আটকে রাখতেন তারা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩  

চট্টগ্রাম মহানগরীর হালিশহর থেকে অপহরণের শিকার হওয়া রিকশাচালককে পায়ে শেকল বাঁধা অবস্থায় হাটহাজারী থেকে উদ্ধার করেছে র‍্যাব। একই সময়ে আরেক ভিকটিমকেও উদ্ধার করে র‍্যাব। এ ঘটনায় জড়িত ৮ জনকে গ্রেফতারও করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাতে র‍্যাব-৭ এর দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয় এ তথ্য। ২৬ জানুয়ারি ভোররাতে হাটহাজারী থানার বারৈহাট এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় তাদের।

গ্রেফতাররা হলেন- হাটহাজারির পশ্চিম ধলই গ্রামের শাহাদাৎ হোসেন চৌধুরী ওরফে কালু চেয়ারম্যান (৬৮), নোয়াখালীর চরজব্বার থানার মো. খোকন (৩২), একই থানার পশ্চিম চরজব্বর গ্রামের মো. ইউসুফ (৩৬), একই গ্রামের মৃত আবদুল মতিনের ছেলে মো. সেলিম (৫১), সুবর্ণচর থানার চরপানাউল্লাহ গ্রামের মো. আলা উদ্দিন (৩৭), একই গ্রামের মো. নাজিম (৩৬), চরভাগ্যা গ্রামের মো. জহিরুল ইসলাম (৪৮) এবং নোয়াখালী সদর থানার গোড়াপুর গ্রামের মো. মোস্তফা শহিদুল্লাহ রাজু (৩৩)।

র‍্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, ২০ জানুয়ারি উত্তর হালিশহর এলাকা থেকে এক রিকশাচালককে অপহরণ করে হাটহাজারী এলাকায় নিয়ে যায় অপহরণকারীরা। ২১ জানুয়ারি সকালে হালিশহর থানায় সাধারণ ডায়েরি করেন ভিকটিমের পিতা। এরপর ভিকটিমের বাবার মোবাইলে অপহরণকারীরা ফোন করে দেড় লাখ টাকা চাঁদা দাবি করে। পরে গোয়েন্দা তৎপরতা চালিয়ে আসামিদের অবস্থান শনাক্ত করে ২৬ জানুয়ারি রাত দুইটার দিকে অভিযান চালিয়ে ভিকটিমসহ আরেক ভিকটিমকে পায়ে লোহার শেকল ও হাত বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়।

এসময় অপহরণকারী চক্রের ৮ জনকে গ্রেফতার করা হয় জানিয়ে তিনি বলেন, চক্রটি দীর্ঘদিন থেকে বিভিন্ন এলাকা থেকে শিশুসহ নানান বয়সী লোকজনকে অপহরণ করে আটকে রাখতো। ভিকটিমের পরিবারের কাছ থেকে মুক্তিপণ হিসেবে চাঁদা আদায় করতো। তাদের দুর্গম পাহাড়ি এলাকার ইটভাটায় কাজ করাতো। রাতের বেলা পায়ে শেকল বেঁধে খুঁটির সঙ্গে তালা মেরে রাখতো।

তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে হালিশহর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।