• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা

দেড় হাজারে রোহিঙ্গাদের ‘জন্মসনদ’ দিতেন জয়নাল

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২৩  

চট্টগ্রামে জন্মনিবন্ধন সনদ জালিয়াতির মামলায় জয়নাল আবেদীন নামে আরো একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে মামলাটিতে পাঁচজনকে গ্রেফতার করা হলো।
মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের এডিসি আসিফ মহিউদ্দীন। এর আগে, সোমবার রাতে নগরের কোতোয়ালি থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত জয়নাল আবেদীন বাঁশখালী উপজেলার বাসিন্দা। তিনি নগরের ডবলমুরিং থানা নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক পদে কর্মরত ছিলেন। ২০১৯ সালে গ্রেফতারের পর তাকে সাময়িক বরখাস্ত করে নির্বাচন কমিশন সচিবালয়।

জানা গেছে, জয়নালের বিরুদ্ধে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতির দুটি এবং দুদকের দুটিসহ মোট চারটি মামলা রয়েছে। দুদকের মামলাগুলো বিচারাধীন। বাকি দুটি তদন্তাধীন। এসব মামলায় তিনি জামিনে ছিলেন।

এডিসি আসিফ মহিউদ্দীন বলেন, গত ২৪ জানুয়ারি জন্মনিবন্ধন সনদ জালিয়াতির অভিযোগে খুলশী থানায় মামলা করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পাহাড়তলী ওয়ার্ডের জন্মনিবন্ধন সহকারী আনোয়ার হোসেন। ওই মামলায় ২৩ জানুয়ারি চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যে সোমবার রাতে জয়নালকে গ্রেফতার করা হয়। জালিয়াতির মাধ্যমে ৫০টির বেশি জন্মনিবন্ধন সনদ তৈরি করেছেন জয়নাল।

এডিসি আরো বলেন, প্রতিটি ভুয়া জন্মনিবন্ধন সনদ তৈরি করতে গড়ে দেড় হাজার থেকে এক হাজার ৮০০ টাকা নিতেন জয়নাল। রোহিঙ্গাদের জন্মনিবন্ধন সনদসহ জাতীয় পরিচয়পত্র সরবরাহকারী চক্রের সক্রিয় সদস্য তিনি। তাকে আরো জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হয়েছে। বুধবার শুনানি হতে পারে।