• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বান্দরবানে র‌্যাবের হাতে আটক হলো যারা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩  

বান্দরবান সদর উপজেলার টংকাবতী ইউনিয়নে র‌্যাব অভিযান পরিচালনা করে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৯ সদস্যকে আটক করেছে। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশি ও বিদেশি অস্ত্র, গোলাবারুদ জব্দ করেছে র‌্যাব।

সোমবার (১৩ মার্চ) সকালে বান্দরবানের র‌্যাব কার্যালয়ে সাংবাদিকদের নিয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।  

এসময় তিনি বলেন, র‌্যাব প্রতিষ্ঠার পর থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে, আর তারই ধারবাহিকতায় নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র বেশ কয়েকজন সদস্য পাহাড়ে অবস্থান করে সশস্ত্র প্রশিক্ষণ গ্রহণ করছে এমন সংবাদে র‌্যাবের সদস্যরা গত বছরের অক্টোবর মাস থেকে বান্দরবানে সন্ত্রাসীদের নির্মূলে কাজ করে যাচ্ছে।

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যার অভিযান পরিচালনা করে ১২ মার্চ (রোববার) রাতে বান্দরবান সদর উপজেলা টংকাবতী ইউনিয়ন থেকে পার্বত্য অঞ্চলের প্রশিক্ষণ কমান্ডার মো. দিাদর হোসেনসহ সর্বমোট ৯জনকে গ্রেফতার করেছে। এসময় তাদের কাছ থেকে দেশি বিদোশ অস্ত্র, তাজা কার্তুজ, বাইনোকুলার, কম্পাস, সুইস গিয়ার, বিস্ফোরক তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।

এসময় গ্রেফতার করা হয় পার্বত্য অঞ্চলের প্রশিক্ষণ কমান্ডার কুমিল্লার মো. দিদার হোসেন ওরফে চম্পাই (২৫), নারায়ণগঞ্জের আল আমিন সর্দার (২৯), ঢাকার কামরাঙ্গীরচরের সাইনুন ওরফে রায়হান, সিলেটের বিয়ানিবাজারের তাহিয়াত চৌধুরী ওরফে পাভেল (১৯), সিলেটের শাহপরানের লোকমান মিয়া (২৩), কুমিল্লার লাকসামের ইমরান হোসেন ওরফে সাইতোয়াল (৩৫), ঝিনাইদহের কোটচাঁদপুরের আমির হোসেন (২১), বরিশাল সদরের আরিফুর রহমান ওরফে লাইলেং (২৮) ও ময়মনসিংহের ফুলপুরের শামীম মিয়া ওরফে বাকলাইক (২৪)।

প্রসঙ্গত, ২০২০ সাল থেকে পাহাড়ের ক্ষুদ্র নৃগোষ্ঠী বম সম্প্রদায়ের কিছু বিপথগামী যুবক কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) নামে একটি সশস্ত্র সংগঠন গড়ে তোলে। পরে তাদের আশ্রয়ে সশস্ত্র প্রশিক্ষণে যুক্ত হয় সমতল থেকে আসা নব্য জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়ার বেশ কিছু সদস্য। এদিকে তাদের নির্মূলে ২০২২ সালের অক্টোবর মাস থেকে পাহাড়ে অভিযান চালাচ্ছে যৌথবাহিনীর সদস্যরা।