• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা

রাজবাড়ীতে বিএনপির ১৪১ জনের নামে ছাত্রলীগের মামলা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

রাজবাড়ীতে আওয়ামী লীগের শান্তি সমাবেশে আসার পথে ছাত্রলীগ ও যুবলীগ নেতাদের ২টি মোটরসাইকেল ভাঙচুর ও ইটপাটকেল নিক্ষেপ করে আহত করার ঘটনায় বিএনপির ৬১ নেতার নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ৮০ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে।

বুধবারন (২৪ মে) রাজবাড়ী সদর থানায় মামলাটি দায়ের করেছেন গোয়ালন্দ পৌর ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ রাতুল আহম্মেদ।

মামলার আসামিরা হলেন, জহুরুল ইসলাম প্রামানিক ঝরো, খায়রুল আলম বকুল, ইদ্রিস শেখ, জহুরুল ইসলাম নুরুন্নবি, আরিফুর রহমান, সাদ্দাম সরদার, তাপস সরকার, রাজ্জাক, কাউসার, শান্ত খান, বাবু শেখ, সাজেদুর রহমান বিশ্বাস, উজ্জল খান, ফয়েজ দেওয়ান, আব্দুল মালেক শিকদার, জহির শিকদার, রানা শেখ, আলামীন, সামসু মীর, আশিক আলম সবুজ, মজনু, সোহান শেখ, রাজা খান, শহিদ সরদার, আলামীন শেখ, আব্দুল লতিফ শেখ, আজাদ হোসেন, শামীম, কালাম ফকির, বিল্লাল হোসেন পরী, ফজলু মন্ডল, মঞ্জুর আলম মনজু, আরিফ সরদার, সোহাগ মিজি, শফিক বেপারী, আলামীন শেখ, আনোয়ার শেখ, আলী রাজ, উজ্জল সরদার, মহসিন খন্দকার, আলামিন খান, রায়হান মীর, ফজলু মোল্লা, গাজী মাসুদ, শৈবাল মোল্লা, সোহাগ ওরফে কালা সোহাগ, মাহাতাব উদ্দিন মানিক, ইদ্রিস প্রামানিক, শহিদ শেখ, জাহাঙ্গীর মিয়া, মমিন মোল্লা, জামাল মোল্লা, সালেহীন প্রামানিক, উজ্জল মন্ডল, সোহেল মন্ডল, বাদশা মন্ডল, আব্বাস সরদার, সুমন সরদার, জাবেদ, পারভেজ, আরিফসহ অজ্ঞাতনামা ৭০-৮০ জন।

মামলার বাদী গোয়ালন্দ পৌর ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ রাতুল আহম্মেদ জানান, ২০ মে বাংলাদেশ আওয়ামী লীগ ও যুবলীগ রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে পার্টি অফিসে শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠানে যোগ দেওয়ার লক্ষ্যে তিনি ও তার সঙ্গীয় পরাগ আহম্মদ, জাকির হোসেন কাঞ্চন, পাপিনসহ আরও অনেকে মোটরসাইকেলে আসার সময় রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের সামনে পাকা রাস্তায় পৌঁছানো মাত্র হাতে বাঁশের লাঠি, লোহার রডসহ বিভিন্ন দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে আমাদেরসহ রাস্তায় চলাচলরত বিভিন্ন যানবাহনের গতিরোধ করে। কোনো কারণ ছাড়াই হাতে থাকা বাঁশের লাঠি ও লোহার রড দিয়ে আমাদের সহ সাধারণ জনগনের উপর আতর্কিত আক্রমণ করে। এলোপাথারি মারপিটসহ ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে এবং রাস্তায় থাকা যানবাহন ভাঙচুর করে। তাদের মারপিটে এবং ইট পাটকেলের আঘাতে সে ও তার সঙ্গীসহ রাস্তায় থাকা কয়েকজন অজ্ঞাতনামা পথচারীর জখম হয়। এসময় তার ব্যবহৃত  মোটরসাইকেলসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের ২টি মোটরসাইকেল ভাঙচুর করে এক লাখ টাকার ক্ষতি সাধন করে। তাদের আচরণে রাস্তায় চলাচলরত সাধারণ জনমনে আতঙ্ক বিরাজ করে ও লোকজন দিকবিদিক ছোটাছুটি করতে থাকেন। তখন রাজবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে এসে হামলাকারীদের কবল থেকে তাদের উদ্ধার করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তিনিসহ তার সঙ্গীয় আহত ব্যক্তিরা রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

রাজবাড়ী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ বলেন, ৬১ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৭০-৮০ জনকে আসামি করে ছাত্রলীগ নেতার মোটরসাইকেল ভাঙচুর ও মারধরের অভিযোগে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

রাজবাড়ী অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইফতেখারুজ্জামান বলেন, গোয়ালন্দের এক ছাত্রলীগ নেতা বাদী হয়ে সদর থানায় একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।