• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ওটিপি কোড নিয়ে বিকাশ-রকেটের টাকা আত্মসাৎ, নারী আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ মে ২০২৩  

মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে বিপুল অর্থ আত্মসাতের অভিযোগে প্রতারক চক্রের মূলহোতা সুখি আক্তারকে (৩০) আটক করেছে র‍্যাব-২। শুক্রবার (২৬ মে) সকালে র‍্যাব-২ এর সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো. ফজলুল হক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগমাধ্যম এবং অনলাইনে প্রতারণা করে অর্থ আত্মসাতের ঘটনা বেড়েছে। এক ধরনের অসাধু চক্র দীর্ঘদিন ধরে বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে প্রতারণা করে বিভিন্ন কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। প্রতারক চক্রটি প্রথমে হ্যালো, বিকাশ থেকে রুমি (ছদ্মনাম) বলছি। বিকাশ অ্যাকাউন্ট আপগ্রেডের কাজ চলছে, বিকাশ থেকে আপনার মোবাইলে ভেরিফিকেশন কোড (ওটিপি) এসএমএস করা হয়েছে। কোডটি আমাকে দিন। অন্যথায় আপনার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে।

তিনি বলেন, এভাবে প্রতারণা করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বিকাশ হ্যাকিংয়ের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এ চক্র। এ ঘটনার মূল অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে র‍্যাব-২ ছায়া তদন্ত এবং গোয়েন্দা নজরদারি বাড়ায়।

এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-২ এর একটি আভিযানিক দল গতকাল বৃহস্পতিবার দিনগত রাতে রাজধানীর ধানমন্ডি থানা এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে সুখি আক্তারকে আটক করা হয়।

আটক ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনিসহ চক্রের অন্য সদস্যরা মিলে মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে টাকা আত্মসাৎ করে আসছিলেন। তার দেওয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে চক্রের সঙ্গে জড়িত অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আটক সুখি আক্তারের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।