• বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

দুবাইফেরত যাত্রীর জুতা থেকে উদ্ধার ১ কোটি ৩৭ লাখ টাকার সোনা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩  

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই এয়ারলাইনসের এক যাত্রীর কাছ থেকে ১৪টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। এ ঘটনায় গিয়াস উদ্দিন নামের ওই যাত্রীকে আটকের পর বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) সকালে এই সোনার বারগুলো উদ্ধার করা হয়। কাস্টমস গোয়েন্দা তদন্ত সার্কেলের সহকারী পরিচালক ফারহানা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল ৭টায় ফ্লাই দুবাই এয়ারলাইনসের ফ্লাইট (নম্বর-FZ501) ঢাকায় অবতরণের পর গিয়াস উদ্দিন নামের এক যাত্রীর কাছ থেকে ১৪টি সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন ১৭২১ গ্রাম এবং আনুমানিক বর্তমান বাজারমূল্য এক কোটি ৩৭ লাখ ৬৮ হাজার টাকা।

ফারহানা জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকাল ৭টা ১১ মিনিটে উড়োজাহাজটিতে অভিযান চালানো হয়। প্রথমে ওই যাত্রীর পরিচয় নিশ্চিত হয়ে পরে তার আসনে তল্লাশি চালানো হয়। এসময় তার সিটের নিচ থেকে পলিথিনে মোড়ানো আলাদা করে রাখা জুতার ভেতরে চামড়াসদৃশ থলে জব্দ করা হয়।

জব্দকৃত জুতা ও থলে গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়। এসময় জুতার ভেতরে থাকা থলে থেকে ১৩টি সোনার বার এবং ওই যাত্রীর দেহ তল্লাশি করে আরও একটি সোনার বার উদ্ধার করা হয়।

কাস্টমস গোয়েন্দার এ কর্মকর্তা আরও বলেন, সোনা জব্দের ঘটনায় কাস্টমস আইন-১৯৬৯ এর ধারা ২(এস) অনুযায়ী আলোচ্য ক্ষেত্রে চোরাচালান অপরাধ সংঘটিত হওয়ায় ওই আইনের ১৬৮ ধারা মোতাবেক কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা সোনার বারসহ ওই যাত্রীকে আটক করেন। পরে তাকে বিমানবন্দর থানায় হস্তান্তর করে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।