• বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

সাংগঠনিক পদ পেতে বাসে আগুন দেয় ছাত্রদল

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২৩  

সাংগঠনিক পদ পাওয়ার লোভে বাসে আগুন দিয়ে মানুষকে দগ্ধ করেছে ছাত্রদল কর্মীরা। গেল রোববার বাসে আগুন দিয়ে ড্রাইভার ও হেলপারকে দগ্ধ করার ঘটনায় গ্রেফতার চট্টগ্রাম খুলশী থানার তিন ছাত্রদলকর্মী প্রাথমিকভাবে একথা স্বীকার করেছেন। আগুন দিয়ে দগ্ধ করতে পারলে তাকে থানার সহ-সভাপতির পদ দেওয়া হবে বলে থানার ছাত্রদলের সদস্য সচিব নিশ্চয়তা দেন। এছাড়া জনমনে আতঙ্ক সৃষ্টি করতে পরিকল্পিতভাবে আগুন দেওয়া হয় বলেও জানান তারা।

সোমবার রাতে নগরীর খুলশী ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে তিন যুবককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার তিনজন হলেন- মো. হৃদয় (২২), মো. নাজির শরীফ (২১) এবং মো. রায়হান (২৪)।

এ বিষয়ে নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর-দক্ষিণ) সাদিরা খাতুন বলেন, রোববার রাতে  অবরোধের সমর্থনে ৭ থেকে ৮ জন একটি মশাল মিছিল নিয়ে নগরীর দামপাড়া দিকে যায়। এসময় কাউন্টারের সামনে যাত্রী নেওয়ার জন্য অপেক্ষমাণ ঢাকাগামী রিলাক্স পরিবহনের একটি বাসে মশাল ছুড়ে আগুন দেয়া হয়। এতে বাসের চালক তারেক ও সহকারী নাজিম উদ্দিন দগ্ধ হন। এ ঘটনা মামলা দায়ের হলে এই তিনজনকে সনাক্ত করে গ্রেফতার করা হয়। ওরা তিনজনই খুলশী থানা ছাত্রদলের কর্মী।

তিনি আরও বলেন, চট্টগ্রাম নগর ছাত্রদলের আহবায়ক শরীফুল ইসলাম তুহিনের নির্দেশে খুলশী থানার আহবায়ক নুর আলম সোহাগ ঝটিকা মশাল মিছিলের আয়োজন করে। হৃদয়কে সোহাগ আশ্বাস দিয়েছিল যে, মশাল মিছিল, ভাঙচুর-নাশকতা করতে পারলে তাকে খুলশী থানা ছাত্রদলের সহ-সভাপতি করা হবে। এ জন্য ছাত্রদলের সক্রিয় কর্মী হৃদয় তার কয়েকজন সহযোগী নিয়ে মিছিল বের করেছিল। গ্রেফতারকৃতরা এর আগেও বিভিন্ন জায়গায় আরও তিনটি বাসে আগুন দিয়েছিল বলে জানান গোয়েন্দা পুলিশ  কর্মকর্তা সাদিরা খাতুন।