• বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

পঞ্চগড়ে সাড়ে তিন কোটি টাকা মূল্যের সোনা উদ্ধার

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২৩  

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সীমান্ত এলাকা থেকে বিপুল পরিমাণ সোনা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় মাগুড়া ইউনিয়নের রমজানপাড়া এলাকায় সীমান্তের ৪১০ মেইন পিলারের কাছে এই সোনা উদ্ধার করা হয়।

মঙ্গলবার রাতে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল যুবায়েদ হাসান।

বিজিবি অধিনায়ক জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ টহলে বিজিবির একটি টিম সীমান্ত পিলারের কাছে গিয়ে এক ব্যক্তিকে ধানক্ষেতে ঘোরাফেরা করতে দেখেন। সে সময় চাষিরা কাটা ধানের আটি বাঁধছিলেন। সন্দেহজনক ব্যক্তিকে কাছে ডেকে নাম জিজ্ঞেস করতেই সে একটি কালো ব্যাগ ফেলে দৌড়ে পালিয়ে যায়। ব্যাগটি খুলে সেখানে প্যাকেট করা বিশটি সোনার টুকরা পাওয়া যায়। এর মধ্যে পনেরোটি বিস্কুট আকৃতির এবং বাকি পাঁচটি ছোট-বড়-মাঝারি বার পাওয়া যায়। উদ্ধার সোনা পঞ্চগড় জুয়েলারি সমিতিতে নিয়ে পরীক্ষা করা হয়। এতে মোট ৩শ’ ৫১ ভরি চার আনা সোনা পাওয়া গেছে। যার মূল্য তিন কোটি ৫১ লাখ ২৫ হাজার টাকা। অভিযুক্ত ব্যক্তিকে আটক করা যায়নি। এ ব্যাপারে আটোয়ারী থানায় জিডি করা হবে।

তিনি আরও জানান, ৫৬ বিজিবি নিয়ন্ত্রিত পঞ্চগড়ের একটি সীমান্ত এলাকায় কিছুদিন আগে বিপুল পরিমাণ সোনা উদ্ধার করা হয়। তখন থেকেই সীমান্তে টহলসহ অন্যান্য কার্যক্রম বাড়িয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পঞ্চগড় সদর উপজেলার ঘাগরা সীমান্ত এলাকা থেকে গত সেপ্টেম্বর মাসে ২২ কেজি সোনা উদ্ধার করেছিল নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়ন।