• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

মিরপুরে প্রতিবেশীর হাতে অপহৃত ২ শিশু উদ্ধার, গ্রেপ্তার ২

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩  

রাজধানীর মিরপুর থেকে দুই শিশু অপহরণের ঘটনায় দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিরপুর বিভাগ।

অপহরণ হওয়া শিশুদের একজন ৪ বছর ৬ মাস বয়সী মো. সাদমান ও ৯ বছর বয়সী শিশু ইয়াছিন আরাফাত।

গ্রেপ্তাররা হলেন- মো. ইব্রাহিম রনি ও আফজাল মাতুব্বর।

বুধবার (৬ ডিসেম্বর) মামলার পাঁচ ঘণ্টার পর রাজধানীর উত্তরার আব্দুল্লপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেফতাররা দুজনেই শিশু সাদমানের প্রতিবেশী বলে জানিয়েছে ডিবি।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মিন্টু রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, বুধবার (৬ নভেম্বর) রাজধানীর মিরপুর মনিপুর কাঠালতলা এলাকার একটি বাসা থেকে ৪ বছর ৬ মাস বয়সী শিশু অপহরণ হয়। এই ঘটনায় মিরপুর মডেল থানায় শিশুটির প্রতিবেশী রনিসহ অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে পরিবার।

পরবর্তীতে শিশুটিকে উদ্ধারের জন্য মিরপুর বিভাগের একটি গোয়েন্দা টিম ছায়া তদন্তে নামে। এরই ধারাবাহিকতায় রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ ঘন্টার মধ্যে শিশুকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়। ওই সময় দুইজন অপরহণকারীকে গ্রেপ্তার করা হয়।  

ভুক্তভোগী শিশুটির পবিরার ডিবি কার্যালয়ে সাংবাদিকদের বলেন, গ্রেপ্তার রনি তাদের প্রতিবেশী। পাঁচ বছর আগে এই বাসায় ভাড়া ছিলো। পরবর্তীতে কিছু দিন আগে আবারও ভাড়ায় এই বাড়িতে ওঠেন রনি। পরবর্তীতে বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে দিকে শিশুটিকে আইসক্রিম কিনে দেয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যায়।

পুলিশের কাছে গেলে ছেলেকে আর পাবেন না বলে হুমকি দেয়া হয় উল্লেখ করে শিশুটির বাবা বলেন, অপহরণকারী আমাকে কল দিয়ে বলেন ছেলেকে ফিরে পেতে হলে এক লাখ টাকা দিতে হবে। এতো টাকা দেয়া সম্ভব না জানালে অপহরণকারী বলে আমরা জানি আপনি টাকা দিতে পারবেন। আর পুলিশ বা ৯৯৯ এ কল দিয়ে জানালে ছেলেকে জীবিত ফিরে পাবেন না।  

পরবর্তীতে এই তথ্য পেয়ে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারীদের গ্রেপ্তার ও শিশুটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করে।  

হারুন অর রশীদ বলেন, অপর শিশু ও মাদ্রাসা শিক্ষার্থী ইয়াছিন আরাফাত গত ১৮ নভেম্বর দুপুরে মাঠে খেলতে নিয়ে যাওয়ার কথা বলে পল্লবী থানার সেকশন-৭ নম্বর এলাকা থেকে অপহরণ করা হয়। পরবর্তীতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলায় ছায়া তদন্তে নেমে অপহরণকারীকে গ্রেপ্তার করে ডিবির মিরপুর বিভাগের পল্লবী জোনাল টিম।