• মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

মিরপুরে প্রতিবেশীর হাতে অপহৃত ২ শিশু উদ্ধার, গ্রেপ্তার ২

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩  

রাজধানীর মিরপুর থেকে দুই শিশু অপহরণের ঘটনায় দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিরপুর বিভাগ।

অপহরণ হওয়া শিশুদের একজন ৪ বছর ৬ মাস বয়সী মো. সাদমান ও ৯ বছর বয়সী শিশু ইয়াছিন আরাফাত।

গ্রেপ্তাররা হলেন- মো. ইব্রাহিম রনি ও আফজাল মাতুব্বর।

বুধবার (৬ ডিসেম্বর) মামলার পাঁচ ঘণ্টার পর রাজধানীর উত্তরার আব্দুল্লপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেফতাররা দুজনেই শিশু সাদমানের প্রতিবেশী বলে জানিয়েছে ডিবি।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মিন্টু রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, বুধবার (৬ নভেম্বর) রাজধানীর মিরপুর মনিপুর কাঠালতলা এলাকার একটি বাসা থেকে ৪ বছর ৬ মাস বয়সী শিশু অপহরণ হয়। এই ঘটনায় মিরপুর মডেল থানায় শিশুটির প্রতিবেশী রনিসহ অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে পরিবার।

পরবর্তীতে শিশুটিকে উদ্ধারের জন্য মিরপুর বিভাগের একটি গোয়েন্দা টিম ছায়া তদন্তে নামে। এরই ধারাবাহিকতায় রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ ঘন্টার মধ্যে শিশুকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়। ওই সময় দুইজন অপরহণকারীকে গ্রেপ্তার করা হয়।  

ভুক্তভোগী শিশুটির পবিরার ডিবি কার্যালয়ে সাংবাদিকদের বলেন, গ্রেপ্তার রনি তাদের প্রতিবেশী। পাঁচ বছর আগে এই বাসায় ভাড়া ছিলো। পরবর্তীতে কিছু দিন আগে আবারও ভাড়ায় এই বাড়িতে ওঠেন রনি। পরবর্তীতে বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে দিকে শিশুটিকে আইসক্রিম কিনে দেয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যায়।

পুলিশের কাছে গেলে ছেলেকে আর পাবেন না বলে হুমকি দেয়া হয় উল্লেখ করে শিশুটির বাবা বলেন, অপহরণকারী আমাকে কল দিয়ে বলেন ছেলেকে ফিরে পেতে হলে এক লাখ টাকা দিতে হবে। এতো টাকা দেয়া সম্ভব না জানালে অপহরণকারী বলে আমরা জানি আপনি টাকা দিতে পারবেন। আর পুলিশ বা ৯৯৯ এ কল দিয়ে জানালে ছেলেকে জীবিত ফিরে পাবেন না।  

পরবর্তীতে এই তথ্য পেয়ে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারীদের গ্রেপ্তার ও শিশুটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করে।  

হারুন অর রশীদ বলেন, অপর শিশু ও মাদ্রাসা শিক্ষার্থী ইয়াছিন আরাফাত গত ১৮ নভেম্বর দুপুরে মাঠে খেলতে নিয়ে যাওয়ার কথা বলে পল্লবী থানার সেকশন-৭ নম্বর এলাকা থেকে অপহরণ করা হয়। পরবর্তীতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলায় ছায়া তদন্তে নেমে অপহরণকারীকে গ্রেপ্তার করে ডিবির মিরপুর বিভাগের পল্লবী জোনাল টিম।