• বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

শ্যামনগরে বন বিভাগের অভিযানে ৪ বস্তা হরিণের মাংস উদ্ধার

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩  

চার বস্তাভর্তি ৬০ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে বন বিভাগ। তবে এ সময় কোনো শিকারিকে আটক করতে পারেনি কর্তৃপক্ষ। বুধবার রাত ১০টার দিকে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ৯নং সোররা ক্লোজার এলাকা থেকে এসব মাংস জব্দ করা হয়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন সুন্দরবন পশ্চিম বন বিভাগের সাতক্ষীরা রেঞ্জের বুড়ি গোয়ালিনী স্টেশন কর্মকর্তা হাবিবুল ইসলাম।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় হরিণের মাংস নিয়ে শিকারিরা লোকালয়ে যাওয়ার চেষ্টা করছে। এ সময় কলাগাছি স্টেশনের বনরক্ষীদের সঙ্গে নিয়ে গাবুরা ইউনিয়নের ৯ নম্বর সোররা ক্লোজার এলাকায় অভিযান চালিয়ে চার বস্তাভর্তি হরিণের মাংস উদ্ধার করা হয়। যার ওজন প্রায় ৬০ কেজি। তবে ওই সময় বন বিভাগের কর্মীদের উপস্থিতি টের পেয়ে শিকারিরা পালিয়ে যায়। যে কারণে শিকারিদের আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। তাছাড়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। এ ঘটনার সঙ্গে যারা জড়িত রয়েছেন তাদেরকে শনাক্ত করে অতি দ্রুত বন আইনের আওতায় আনা হবে।