• শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৬ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
পদ্মা সেতুতে নাশকতার চেষ্টা: আটক ১ সঞ্চয় বাড়ানোর পরামর্শ প্রধানমন্ত্রীর ঘোষণা হচ্ছে নতুন মুদ্রানীতি সব ধরনের অপ্রয়োজনীয় ব্যয় কমাতে হবে: প্রধানমন্ত্রী ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট পাস হচ্ছে আজ নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক সায়মা ওয়াজেদের মমত্ববোধ রেল ক্রসিংয়ে ওভারপাস করার নির্দেশ প্রধানমন্ত্রীর বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কে সেতু-উড়াল সড়ক নির্মাণের নির্দেশ ব্যবসা বৃদ্ধিতে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে: প্রধানমন্ত্রী তিন বাহিনীর সমন্বয়ে নিশ্চিত হবে পদ্মা সেতুর নিরাপত্তা চাকরির একমাত্র বিকল্প শিক্ষিত বেকারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা পদ্মা সেতুতে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

সেনাবাহিনীর আইবিএ-তে বিনামূল্যে ভর্তি আবেদনের সুযোগ বাড়লো

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ মে ২০২২  

বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান আর্মি ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আর্মি আইবিএ)-এর ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) প্রোগ্রামে বিনামূল্যে আবেদনের সময় বাড়ানো হয়েছে।

শনিবার (২১ মে) প্রতিষ্ঠান থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৫ জুন পর্যন্ত ঘরে বসে বিনামূল্যে প্রাথমিক ধাপে আবেদনের সুযোগ পাচ্ছেন ভর্তিচ্ছুরা।

প্রাথমিক বাছাই পর্বে নির্বাচিত শিক্ষার্থীরা নির্ধারিত পরীক্ষা ফি দিয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

প্রতিষ্ঠানটির ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুরুতে আসন্ন শিক্ষাবর্ষের প্রাথমিক বাছাইপর্বে ৫ হাজার শিক্ষার্থীর আবেদনের সুযোগ রাখা হয়। কিন্তু ভর্তিচ্ছুদের আগ্রহ বিবেচনায় ১৫ জুন পর্যন্ত আরও ৩ হাজার শিক্ষার্থীকে আবেদনের সুযোগ দেওয়া হচ্ছে।

স্মার্টফোন বা ল্যাপটপের মাধ্যমে সরাসরি ‘https://joinarmyiba.com/instantapply’-এই লিংকে করা যাবে এই আবেদন। যেকোনও বিভাগ থেকে এইচএসসি বা সমমান অথবা জিসিই এ-লেভেল উত্তীর্ণ শিক্ষার্থীরা চার বছর মেয়াদী এ প্রোগ্রামে আবেদন করতে পারবেন।

আর্মি আইবিএ’র পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল (অব.) এজাজুর রহমান চৌধুরী বলেন, ‘ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সুবিধা বিবেচনা করে এ বছর অনলাইনে আবেদনের সুযোগ বাড়ানো হয়েছে।’

প্রথম ধাপে বাছাই করা আবেদনকারীদের মধ্যে লিখিত এবং মৌখিক ভর্তি পরীক্ষার জন্য বাছাইকৃতদের পরবর্তী ধাপের বিষয়ে জানিয়ে দেওয়া হবে।

বিস্তারিত তথ্যের জন্যে সরাসরি জয়েন আর্মি আইবিএ ডটকম (https://joinarmyiba.com) ওয়েবসাইট ভিজিট করতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।