• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপির আমলে মানুষের ভোটের অধিকার ছিল না: প্রধানমন্ত্রী

প্রকৌশলে সমন্বিত ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন শুরু

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ জুন ২০২২  

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) স্নাতক প্রথম বর্ষ/লেভেল-১ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সে ২০২১-২২ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (৬ জুন) সকাল ১০টায় কুয়েটের প্রশাসনিক ভবনের সভাকক্ষে সমন্বিত ভর্তি পরীক্ষার অ্যাডমিশন অ্যাডভাইজারি কমিটির সভাপতি ও কুয়েট উপাচার্য প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি চলমান সমন্বিত ভর্তি পরীক্ষার সব কার্যক্রম সুন্দর এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে ২০২১-২২ শিক্ষাবর্ষে চুয়েট, কুয়েট ও রুয়েটের স্নাতক ১ম বর্ষ/লেভেল-১ সমন্বিত ভর্তি পরীক্ষার সেন্ট্রাল অ্যাডমিশন কমিটির সভাপতি প্রফেসর ড.কে.এম.আজাহারুল হাসান, সদস্য-সচিব প্রফেসর ড. মোহাম্মদ আবু ইউসুফ, কুয়েটের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউট পরিচালক, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এবং বিভিন্ন বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন। এসময় সবার উস্থিতিতে তিনজন শিক্ষার্থী তাদের অনলাইনে ভর্তির আবেদন সম্পন্ন করেন।

উল্লেখ্য, অনলাইনে সোমবার (৬ জুন) থেকে শুরু হয়ে আগামী ১৯ জুন বিকেল ৫টা পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে। ভর্তি পরীক্ষা আগামী ৬ আগষ্ট অনুষ্ঠিত হবে। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে সমন্বিত ভর্তি পরীক্ষার মাধ্যমে কুয়েটে ৩টি অনুষদের অন্তর্গত ১৬টি বিভাগে সর্বমোট ১০৬৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

এছাড়া চুয়েট ও রুয়েট তাদের নির্ধারিত আসন অনুযায়ী শিক্ষার্থী ভর্তি করবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য চুয়েট, কুয়েট এবং রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (https://admissionckruet.ac.bd) পাওয়া যাবে।