• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

জাতীয় বিশ্ববিদ্যালয় : প্রশিক্ষণের আওতায় আসছে সব শিক্ষক কর্মকর্তা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২  

দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীকে প্রশিক্ষণের আওতায় আনা হবে বলে জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। তিনি বলেন, ‘পেশাদারিত্ব বৃদ্ধিতে প্রশিক্ষণের বিকল্প নেই। ইতোমধ্যে প্রায় ৬০০ জন কর্মকর্তা-কর্মচারীকে প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে। আইসিটি ও প্রশাসনিক দক্ষতা বাড়ানোর জন্য প্রতি বছরই পর্যায়ক্রমে সবাইকে প্রশিক্ষণের আওতায় আনা হবে।

গতকাল মঙ্গলবার গাজীপুর ক্যাম্পাসের সিনেট হলে বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রমের অগ্রগতি নিয়ে বিভাগীয় প্রধানদের সঙ্গে এক মতবিনিময় সভায় এই কথা বলেন উপাচার্য। প্রশিক্ষণের আওতায় যারা এখনো আসেনি তাদের তালিকা প্রণয়ন ও প্রশিক্ষণে তাদের অন্তর্ভুক্তির জন্য সংশ্লিষ্ট দপ্তরকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন উপাচার্য।
উপাচার্য ড. মশিউর রহমান বলেন, ‘দেশের উচ্চশিক্ষার মানোন্নয়নে জাতীয় বিশ্ববিদ্যালয় বদ্ধপরিকর। ইতোমধ্যে এ লক্ষ্যে অনেকগুলো গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেয়া হয়েছে। এসব পদক্ষেপ বাস্তবায়নে সবাইকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।’ অচিরেই দেশের বিভাগীয় অঞ্চলের কলেজগুলোর অধ্যক্ষ ও শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভা করা হবে। এছাড়া সভায় শিক্ষক সমাবেশ, সমাবর্তনসহ নানা কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত হয়।
সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আবদুস সালাম হাওলাদার, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, ¯œাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন প্রফেসর ড. মোহাম্মদ বিন কাশেম, কারিকুলাম উন্নয়ন ও মূল্যায়ন কেন্দ্রের ডিন প্রফেসর ড. মো. মনিরুজ্জামান শাহীনসহ বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান উপস্থিত ছিলেন।