• শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা

সিসি ক্যামেরা স্থাপনের নির্দেশ সব কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২৩  

সন্ত্রাস ও জঙ্গিবাদী কর্মকাণ্ড নিয়ন্ত্রণের অংশ হিসেবে ঢাকা মেট্রোপলিটন এলাকাসহ সারা দেশের গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও স্থাপনায় স্ব-উদ্যোগে সিসিটিভি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১২তম সভার সেই সিদ্ধান্ত বাস্তবায়নের নির্দেশ দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

বুধবার (২২ নভেম্বর) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে কারিগরি শিক্ষা অধিদপ্তর। এতে সই করেছে অধিদপ্তরের সহকারী পরিচালক নিজাম উদ্দিন আহমেদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সন্ত্রাস ও জঙ্গিবাদ কর্মকাণ্ড নিয়ন্ত্রণের অংশ হিসেবে ঢাকা মেট্রোপলিটন এলাকাসহ সারাদেশের গুরুত্বপূর্ণ সরকারি/বেসরকারি প্রতিষ্ঠান/স্থাপনায় স্ব-উদ্যোগে সিসিটিভি ক্যামেরা স্থাপনের অনুরোধ জানানোর সিদ্ধান্ত গৃহীত হয়। সংশ্লিষ্ট ভবন ও জানমালের নিরাপত্তার স্বার্থে স্থাপিত সিসিটিভির ফুটেজ যাতে প্রয়োজনে নিকটস্থ থানা/পুলিশ পেতে পারে সে বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানোর জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। এমতাবস্থায়, বর্ণিত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

গত ১৮ অক্টোবর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১২তম সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ/নির্মূল বিষয়ক সিদ্ধান্তসমূহ গৃহীত হয়।