• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৯ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী চীন সফরে যাচ্ছেন আজ সর্বজনীন পেনশনে যুক্ত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান শেখ হাসিনার পড়াশোনা নষ্ট করে কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই পিজিআরকে ‘চেইন অব কমান্ডে’র প্রতি আস্থাশীল থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির টেকসই উন্নয়ন ত্বরান্বিতে কৃষি ও কৃষকের উন্নয়ন নিশ্চিত করতে হবে সরকারের কৃষিবান্ধব নীতির ফলে টেকসই কৃষি প্রবৃদ্ধি নিশ্চিত হয়েছে এমডি পদের জন্য এত লালায়িত কেন, কী মধু আছে: প্রধানমন্ত্রী

জমিয়ে দিলেন মারজুক রাসেল-আলী হাসান

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ জুন ২০২৪  

দুজনই জমানো মানুষ। এর মধ্যে মারজুক রাসেল কবিতা, অভিনয় ও সোশ্যালে বরাবরই জমকালো। বছরখানেক হলো র‌্যাপার আলী হাসানও কম আগাননি সেই পথে। যদিও ধর্মীয় ইস্যুতে সম্প্রতি ভালোই সমালোচিত হয়েছেন এই র‌্যাপার।

তবে অতীতের সব ছাপিয়ে এই ঈদে দুজনেই যেন হাজির হলেন নতুন অবতারে, একসঙ্গে। প্রথমবার পুরো একটা র‌্যাপ গান গাইলেন মারজুক রাসেল। তার সঙ্গে সমানে সমান পাল্লা দিয়েছেন আলী হাসান। গানটির শিরোনাম ‘নানা নাতি’।

নানা ও নাতির আবহমান বাংলার দুটি চরিত্রের কথোপকথন উঠে এসেছে এই গানে। মারজুকের সঙ্গে পাল্লা দিয়ে গাওয়ার পাশাপাশি এটি লিখেছেন আলী হাসান নিজেই। মিউজিক করেছেন সচি শামস। দুজনকেই মডেল বানিয়ে মজার ভিডিওটি বানিয়েছেন জাকারিয়া হাসান মুন্না। এতে মারজুক রাসেলকে দেখা গেছে নানার গেটআপে, আর আলী হাসান সেজেছেন নাতি।

ঈদ উপলক্ষে ‘নানা নাতি’ নামের এই র‌্যাপ গান প্রকাশ হয়েছে ১৬ জুন রাতে। দুই দিনে গানটি ভাইরাল। এটি নির্মাণ হয়েছে প্রাণ ঝালমুড়ির সৌজন্যে। যদিও গানটিতে মূলত উঠে এসেছে বাংলার অতীত ও বর্তমানের সামাজিক প্রেক্ষাপট। যেখানে নানা তুলে ধরেছেন তাদের সময়কার সামাজিক রীতিনীতি ও  জীবনমানের গল্প। আর নাতি তুলে ধরেছেন এই সময়ের চিত্র।

গানচিত্রটি প্রকাশ করেছে আরবিটি এন্টারটেইনমেন্ট। এ প্রসঙ্গে দুই শিল্পীর কারও মন্তব্য পাওয়া যায়নি।

বলা দরকার, র‌্যাপার আলী হাসানের উত্থান অনেকটা ভোজবাজির মতো। গত বছর আগস্টে ‘ব্যবসার পরিস্থিতি’ নামে একটি গান প্রকাশ করেই ভাইরাল হন তিনি। নারায়ণগঞ্জের অখ্যাত হার্ডওয়্যার ব্যবসায়ী ছিলেন আলী হাসান। যিনি তার নিজের ব্যবসার অভিজ্ঞতা কিংবা হতাশা সবার কাছে তুলে ধরার জন্যই র‌্যাপ গানটি তৈরি করেন।