• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী চীন সফরে যাচ্ছেন আজ সর্বজনীন পেনশনে যুক্ত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান শেখ হাসিনার পড়াশোনা নষ্ট করে কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই পিজিআরকে ‘চেইন অব কমান্ডে’র প্রতি আস্থাশীল থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির টেকসই উন্নয়ন ত্বরান্বিতে কৃষি ও কৃষকের উন্নয়ন নিশ্চিত করতে হবে সরকারের কৃষিবান্ধব নীতির ফলে টেকসই কৃষি প্রবৃদ্ধি নিশ্চিত হয়েছে এমডি পদের জন্য এত লালায়িত কেন, কী মধু আছে: প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক স্বীকৃতি, বাংলাদেশি হিসেবে টিপুই প্রথম

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ জুন ২০২৪  

জীবনের পুরোটা সময় ব্যান্ড মিউজিকে ডুবে আছেন শেখ মনিরুল আলম টিপু। দেশের জনপ্রিয় ব্যান্ড ‘ওয়ারফেজ’র ড্রামার হিসেবে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। চার দশকের পথচলায় এবার স্বীকৃতি পেলেন আন্তর্জাতিক অঙ্গনে।

এই স্বীকৃতি পেয়েছেন বিখ্যাত সিম্বলস ও ড্রামস ব্র্যান্ড জিলদজিয়ানের কাছ থেকে। সম্প্রতি ব্র্যান্ডটির অফিশিয়াল আর্টিস্ট হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন টিপু।

বিষয়টি নিয়ে তিনি বলেন, যারা মিউজিকে উল্লেখযোগ্য অবদান রাখেন, সেই ড্রামারদের স্বীকৃতি দেয় জিলদজিয়ান। বাংলাদেশ থেকে আমি প্রথম তাদের অফিশিয়াল আর্টিস্ট হয়েছি। এটা সত্যিই অন্য রকম ভালো লাগার ব্যাপার।

টিপু বলেন, ‘জিলদজিয়ান ইন্ডিয়া’র মাধ্যমে প্রতিষ্ঠানটির সঙ্গে যুক্ত হয়েছেন তিনি। এক বছরের বেশি সময় ধরে বিষয়টি নিয়ে উভয় পক্ষের মধ্যে আলোচনা হয়েছে। অবশেষে এই ঈদের আগ মুহূর্তে সুখবরটি পান ‘ওয়ারফেজ’র দলনেতা।

এরই মধ্যে প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে টিপুকে নিয়ে আলাদা প্রফাইল প্রকাশ করা হয়েছে। সেখানে পরবর্তী প্রজন্মের ড্রামারদের উদ্দেশে ‘ধৈর্যশীল হতে, ভালো মিউজিক শুনতে এবং অনুশীলন চালিয়ে যাওয়ার’ পরামর্শ দিয়েছেন টিপু।