• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

হলি আর্টিজানের ঘটনা নিয়ে বলিউডে নির্মিত হচ্ছে ‘ফারাজ’

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ আগস্ট ২০২১  

রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে ভয়াবহ জঙ্গি হামলাকে কেন্দ্র করে বলিউডে নির্মিত হতে যাচ্ছে সিনেমা। হাসনাল মেহতার পরিচালনায় সিনেমাটির নাম রাখা হয়েছে ‘ফারাজ’।
 

বুধবার (০৫ আগস্ট) ফার্স্টলুক ও গল্পের প্লট প্রকাশ করে সিনেমাটির ঘোষণা দেন নির্মাতা। ৩০ সেকেন্ডের অ্যানিমেটেড ফার্স্ট লুকে দেখা মেলে হলি আর্টিজান হামলার ভয়াবহতার এক ঝলক।  

সিনেমাটিতে অভিনয় করতে যাচ্ছেন অভিনেত্রী কারিনা কাপুর খানের চাচাতো ভাই জাহান কাপুর। এই সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটছে এই তরুণের। আরও রয়েছেন শক্তিমান অভিনেতা পরেশ রাওয়ালের ছেলে আদিত্য রাওয়াল, ২০২০ সালে জি ফাইভের সিনেমা ‘বামফাদ’ দিয়ে অভিনয়ে অভিষিক্ত হন তিনি।

‘ফারাজ’ প্রসঙ্গে পরিচালক হাসনাল মেহতা বলেন, ‘ফারাজ’ সিনেমাটির কাহিনিতে ভয়ানক সহিংস এক পরিস্থিতির মধ্যেও বড় এক মানবিকতার গল্প রয়েছে। এটি একটি বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি হচ্ছে। এই গল্প তিন বছর ধরে আমি হৃদয় দিয়ে উপলব্ধি করেছি।

অনুভব সিনহা ও ভূষণ কুমারের প্রযোজনায় টি-সিরিজের ব্যানারে ‘ফারাজ’ নির্মিত হচ্ছে।  

এ বিষয়ে অনুভব সিনহা বলেন, সিনেমাটির গল্পে শুধু সন্ত্রাসী হামলা ও ধ্বংসাত্মক বিষয়ই থাকছে না, এর সঙ্গে আশা ও আস্থার বিষয়ও থাকছে। ‘ফারাজ’ একটি মানবিক গল্পের সিনেমা। এতে দেখা যাবে এক রাতের ভয়ানক ১২ ঘণ্টার গল্প।

এদিকে ভাইকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন কারিনা কাপুর খান। সামাজিক মাধ্যমে তিনি লেখেন, তোমাকে নিয়ে আমরা গর্বিত। বড় পর্দায় তোমাকে দেখার অপেক্ষা আর সহ্য হচ্ছে না।

২০১৬ সালের ১ জুলাই রাতে ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালায় পাঁচ জঙ্গি। সেই হামলায় ২২ জন নিহত হয়। সেদিনের নিহতদের মধ্যে এক বাংলাদেশি তরুণের নাম ছিল ফারাজ আইয়াজ হোসেন। প্রথমে তাকে সন্ত্রাসীরা ছেড়ে দিতে চেয়েছিল, কিন্তু তিনি তার দুই বান্ধবীকে ছাড়া রেস্তোরাঁ ছেড়ে আসতে চাননি। এরপর সন্ত্রাসীদের হাতে নিহত হন তিনি। এই সাহসী তরুণের নামেই বলিউডের সিনেমাটির নামকরণ করা হয়েছে ‘ফারাজ’।