• শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৬ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
পদ্মা সেতুতে নাশকতার চেষ্টা: আটক ১ সঞ্চয় বাড়ানোর পরামর্শ প্রধানমন্ত্রীর ঘোষণা হচ্ছে নতুন মুদ্রানীতি সব ধরনের অপ্রয়োজনীয় ব্যয় কমাতে হবে: প্রধানমন্ত্রী ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট পাস হচ্ছে আজ নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক সায়মা ওয়াজেদের মমত্ববোধ রেল ক্রসিংয়ে ওভারপাস করার নির্দেশ প্রধানমন্ত্রীর বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কে সেতু-উড়াল সড়ক নির্মাণের নির্দেশ ব্যবসা বৃদ্ধিতে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে: প্রধানমন্ত্রী তিন বাহিনীর সমন্বয়ে নিশ্চিত হবে পদ্মা সেতুর নিরাপত্তা চাকরির একমাত্র বিকল্প শিক্ষিত বেকারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা পদ্মা সেতুতে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

‘মুজিব: একটি জাতির রূপকার’ মুক্তির নতুন তারিখ ঘোষণা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ মে ২০২২  

নতুন করে মুক্তির দিন ঘোষণা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তৈরি বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটির।

গত মঙ্গলবার ন্যাশনাল ফিল্ম ডেভলপমেন্ট অব ইন্ডিয়ার পক্ষ থেকে জানিয়েছে যে, সেপ্টেম্বরে মুক্তি পাবে ‘মুজিব: একটি জাতির রূপকার’। ফেসবুকে বায়োপিকের দ্বিতীয় পোস্টার প্রকাশ করে এ তথ্য জানানো হয়।

রেসকোর্স ময়দানে হাত নাড়িয়ে চিরচেনা ভঙ্গিতে সমবেত জনতার অভিবাদন গ্রহণের চিত্র ফুটিয়ে তোলা হয়েছিল প্রথম পোস্টারে। যদিও তখন মুখ দেখানো হয়নি অভিনেতার। তবে নতুন পোস্টারে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরিফিন শুভকে দেখানো হয়েছে। এটিরও প্রেক্ষাপট সেই রেসকোর্স ময়দান। 

এদিকে ১৭ মে শুরু হতে যাওয়া বিশ্ব চলচ্চিত্রে মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্রের ৭৫তম আসরে ‘মুজিব: একটি জাতির রূপকার’ বায়োপিকের টিজার উন্মুক্ত করা হবে।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের সিনেমা এটি। এই সিনেমার পরিচালক ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল।