• শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৬ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
পদ্মা সেতুতে নাশকতার চেষ্টা: আটক ১ সঞ্চয় বাড়ানোর পরামর্শ প্রধানমন্ত্রীর ঘোষণা হচ্ছে নতুন মুদ্রানীতি সব ধরনের অপ্রয়োজনীয় ব্যয় কমাতে হবে: প্রধানমন্ত্রী ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট পাস হচ্ছে আজ নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক সায়মা ওয়াজেদের মমত্ববোধ রেল ক্রসিংয়ে ওভারপাস করার নির্দেশ প্রধানমন্ত্রীর বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কে সেতু-উড়াল সড়ক নির্মাণের নির্দেশ ব্যবসা বৃদ্ধিতে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে: প্রধানমন্ত্রী তিন বাহিনীর সমন্বয়ে নিশ্চিত হবে পদ্মা সেতুর নিরাপত্তা চাকরির একমাত্র বিকল্প শিক্ষিত বেকারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা পদ্মা সেতুতে দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

৫০ হাজার পোশাক আর ৫০০ পাগড়ি বানিয়েছে অক্ষয় বাহিনী!

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ মে ২০২২  

একটি সিনেমা তৈরির পেছনে কত গল্পই না থাকে। চরিত্রদের পোশাক সিনেমার একটি গুরুত্বপূর্ণ বিষয়। তাই সিনেমা তৈরির সময় যত্নের ত্রুটি রাখেনি ‘পৃথ্বীরাজ’ সিনেমার টিম। ‘পৃথ্বীরাজ’ সিনেমার পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর নির্দেশে তৈরি হয়েছিল ৫০ হাজার রাজস্থানী পোশাক এবং মানানসই ৫০০টি পাগড়ি! সেসব হাতে তৈরি পোশাক পরেই অভিনয় করেছেন সিনেমার কাহিনীর চরিত্ররা।

সিনেমায় দেখা যাবে বিভিন্ন ধরনের পোশাক ও পাগড়ি। বিভিন্ন চরিত্রকে ফুটিয়ে তুলতে পেরেছে এমনটাই মনে করছেন পরিচালক। সিনেমার প্রযোজক আদিত্য চোপড়া পরিচালকের পরিচয়ে রাজি হয়েছিল।

নেমার পরিচালক সংবাদমাধ্যমে বলেছেন যে, 'পৃথ্বীরাজের মতো সিনেমা বানানোর জন্য সেই সময়ের মানুষের পোশাক, পরিবেশ, আচার-আচরণ  ফুটিয়ে তুলায় মুখ্য। সেই সময়ে রাজা, জনসাধারণ থেকে শুরু করে বিভিন্ন পেশার মানুষ যে ধরনের পাগড়ি পরতেন তারই বাস্তব প্রতিলিপি এই সিনেমাতে থাকবে। আমাদের সেটে পাগড়ি সজ্জার জন্য একজন বিশেষজ্ঞ ছিলেন, যিনি সমস্ত অভিনেতার পাগড়ি পরার প্রক্রিয়াটি তদারকি করেছেন।'

এই সিনেমায় অক্ষয় কুমারকে দেখা যাবে পৃথ্বীরাজ চৌহানের ভূমিকায়। সংযুক্তার ভূমিকায় দেখা যাবে সাবেক বিশ্ব সুন্দরী মানুষী চিল্লারকে। এই সিনেমার মধ্য দিয়েই বলিউডে অভিষেক হচ্ছে তার। আগামী ৩ জুন হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পাবে এই সিনেমাটি।