• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আলিয়ার বিরুদ্ধে পুরুষ ‘নির্যাতন’ প্রশ্রয়ের অভিযোগ!

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ আগস্ট ২০২২  

সম্প্রতি মুক্তি পেয়েছে আলিয়া ভাট প্রযোজিত প্রথম সিনেমা ‘ডার্লিংস’। আর প্রথম প্রযোজিত সিনেমাতেই পুরুষদের প্রতি পারিবারিক কলহকে প্রশ্রয় দেওয়ার অভিযোগ উঠেছে অভিনেত্রীর বিরুদ্ধে। যার জের ধরে টুইটারে ‘বয়কট ডার্লিংস’-এর ঝড় উঠেছে।

অন্তঃসত্ত্বা অবস্থায়ই নিজের প্রযোজনায় প্রথম সিনেমার প্রচার করেছেন আলিয়া। প্রচারের কাজে ছুটে বেড়িয়েছেন মায়ানগরীর এ প্রান্ত থেকে অন্য প্রান্ত। প্রচারের কাজে বিন্দুমাত্র ফাঁক রাখেননি তিনি। আর এ সবের মাঝেই সিনেমা নিয়ে ‘বয়কট’-এর দাবি উঠল টুইটারে। 

অভিযোগ, পুরুষদের প্রতি পারিবারিক কলহকে প্রশ্রয় দিয়েছেন তিনি। 

‘ডার্লিংস’ সিনেমার প্রচার-ঝলকে দেখা গিয়েছে মুখ্য চরিত্র বদরুন্নিসাকে স্বামীর বিরুদ্ধে তার প্রতি অত্যাচারের প্রতিশোধ নিতে। এই সিনেমাতে বদরুন্নিসার চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট।

এই সিনেমায় মা-মেয়ের ভূমিকায় অভিনয় করছেন আলিয়া ভাট এবং শেফালি শাহ। পরিচালক জসমিত কে রীনের পরিচালনায় তৈরি এই সিনেমা একদম ডার্ক কমেডি। যেখানে উঠে এসেছে মু্ম্বাইয়ের নিম্ম মধ্যবিত্ত পরিবারের গল্প। আর সেখানেই দেখা যায়, প্রতিনিয়ত অত্যাচারের শিকার বদরুন্নিসা স্বামীর থেকে প্রতিশোধ নিতে চায়। 

এই সিনেমার গল্পে দেখা গিয়েছে, যেভাবে তাকে আঘাত করা হয়, সে ভাবেই স্বামী হামজাকে আঘাত করে সে। কখনও মুখে পানি ছুড়ে মারে, কখনও পানির ট্যাঙ্কে চুবিয়ে রাখে। এমনকি চেয়ারে বেঁধে মারধরও করে দেখানো হয়েছে। আর এইসব দৃশ্য দেখেই টুইটারে সিনেমাটি বয়কটের ডাক উঠেছে। 

আলিয়ার বিরুদ্ধে ক্ষোভ ফেটে পড়েছেন একাংশ নেটিজেন। ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স-এ শুক্রবার থেকে স্ট্রিমিং হচ্ছে এই সিনেমা। 

গৌরী খান, আলিয়া ভাট এবং গৌরব ভার্মার যৌথ প্রযোজনায় তৈরি হয়েছে সিনেমাটি। আলিয়া ভাট শুধু ডার্লিংস-এর প্রযোজকই নন, তিনি এই সিনেমাতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন। আলিয়া ভাট ছাড়াও সিনেমাতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে শেফালি শাহ ও বিজয় ভার্মাকে।