• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

বলিউডে পা রাখছেন ইয়োহানি

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২  

হঠাৎ একটি গানেই পেয়েছিল তুমুল জনপ্রিয়তা। সেই থেকেই তুঙ্গে তার রবি ও বৃহস্পতি। তিনি শ্রীলঙ্কান তরুণী ইউটিউবার ইয়োহানি ডি সিলভার। তার গলায় ‘মানিকে মাগে হিথে’ এক সময় ঝড় তুলেছিল সোশ্যাল মিডিয়ায়। এবার সে নাম লেখাতে চলেছে বলিউডে।

জানা গেছে, অজয় দেবগনের সিনেমা ‘মানিকে মাগে হিথে’ দিয়ে বলিউডে পা রাখলেন ইয়োহানি। সঙ্গীত পরিচালনায় তানিষ্ক বাগচি।

শীঘ্রই আসতে চলেছে অজয় দেবগনের সিনেমা ‘থ্যাঙ্ক গড’। আর এই সিনেমার হাত ধরে বলিউডে পা রাখছেন সিংহলি গায়িকা ইয়োহানি ডি সিলভা। বলিউড সিনেমার জন্য নতুন করে ‘মানিকে মাগে হিথে’ গাইলেন তিনি। এবার গানের শব্দগুলো হিন্দিতে রূপান্তর। ইতোমধ্যেই শেষ হয়েছে যার রেকর্ডিং।

গান রেকর্ডের পর ইয়োহানির জানান, হিন্দিতে এই গান গাওয়াটা তার কাছে অন্যতম বড় চ্যালেঞ্জ ছিল। 

হিন্দি সংস্করণে এই গান গাওয়ার প্রসঙ্গে ইয়োহানি বলেন, “ভাষাটা শেখা, রপ্ত করা আমার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল।

ছোটবেলা থেকেই হিন্দি গান অনেক শুনি। কিন্তু কোনও সিনেমার জন্য গান গাওয়া সম্পূর্ণ আলাদা বিষয়। সেখানে আমাকে একজন অভিনেত্রীর গলায় গাইতে হবে। উচ্চারণ, গলার ভঙ্গি, টান সব ঠিকঠাক রাখতে হবে। এর আগে আমি এই কাজ কখনও করিনি। তাই এটা আমার কাছে বড় চ্যালেঞ্জ ছিল।”

এদিকে ইয়োহানির সঙ্গে কাজ করতে পেরে দারুণ খুশি সঙ্গীত পরিচালক তানিষ্ক বাগচি নিজেও।