• শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
আওয়ামী লীগ কারও পকেটের সংগঠন নয়: প্রধানমন্ত্রী তারেককে এনে সাজা বাস্তবায়ন করা হবে: শেখ হাসিনা নয়াপল্টনে লাশ ফেলার দুরভিসন্ধি কার্যকর করেছে বিএনপি: কাদের ক্রিকেট দলের জয়ের ধারা আগামী দিনেও অব্যাহত থাকবে: রাষ্ট্রপতি ২০২৪-এর জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন, ভোট চাইলেন প্রধানমন্ত্রী মিরাজের অবিশ্বাস্য সেঞ্চুরি, বাংলাদেশের ২৭১ সমুদ্রকে নিরাপদ রাখতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চলমান সকল যুদ্ধ থামান: বিশ্ব নেতাদের প্রতি শেখ হাসিনা বৈশ্বিক বাণিজ্যের স্বার্থে সমুদ্রকে নিরাপদ রাখা আবশ্যক ছাত্রলীগের প্রার্থীদের জীবনবৃত্তান্ত যাচ্ছে প্রধানমন্ত্রীর কাছে সমুদ্র সৈকতে ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কক্সবাজারে বিকেলে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ দ্বিতীয় ওয়ানডে, ভারতের বিপক্ষে আরেকটি সিরিজ জয়ের হাতছানি জনগণ স্বতঃস্ফূর্তভাবে আ.লীগকে ভোট দেয়: শেখ হাসিনা ব্যাংকে টাকা আছে, সমস্যা নাই: প্রধানমন্ত্রী জনগণ স্বতস্ফুর্তভাবে আ.লীগকে ভোট দেয়: শেখ হাসিনা ছাত্রলীগকে গুজবের জবাব দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর ৩০০ কোটি মানুষের বাজার ধরতে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান কৃষি জমি নষ্ট করে শিল্পকারখানা নয়: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ গণতন্ত্র সমুন্নত রাখতে অঙ্গীকারবদ্ধ: শেখ হাসিনা

চিত্রনায়িকা বুবলী রহস্যের নতুন মোড়!

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

গল্পের শুরুটা করতে চাই চিত্রনায়িকা শবনম বুবলীর একটি বক্তব্য দিয়ে। ‘ঘটনার পেছনে অনেক ঘটনা থাকে। একটা স্ক্রিপ্টের পেছনে আরেকটা স্ক্রিপ্ট থাকে।’ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এমনটাই বললেন নায়িকা বুবলী। আমরা একটু পেছনে যেতে চাই। জানতে চাই কেন বুবলী বললেন একথা।

২০১৭ সালের ১৮ মার্চ, বিকেল ৪টা ৫৬ মিনিট। নিজের ফেসবুকে একটি ছবি পোস্ট করেছিলেন বুবলী। ছবিতে শাকিব-বুবলী ছাড়া আরও তিনজনকে দেখা গেছে। ক্যাপশনে লেখা ছিল, ‘ফ্যামিলি টাইম’। ছবিটি দেখে তেলে-বেগুনে জ্বলে ওঠেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। শুরু হয় অপু-বুবলী যুদ্ধ। বক্তব্য-পাল্টা বক্তব্যে নিজেদের জাহির করার চেষ্টা। পরে বেরিয়ে আসে থলের বিড়াল!

১০ এপ্রিল, ২০১৭। ছেলে আব্রাম খান জয়সহ একটি বেসরকারি টেলিভিশনে লাইভে যান অপু বিশ্বাস। জানান, ২০০৮ সালের ১৮ এপ্রিল শাকিবের গুলশানের বাড়িতে দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে তাদের বিয়ে হয়। শাকিব-অপুর ছেলে জয়। শাকিবের ইচ্ছাতে বিয়ের বিষয়টি গোপন রাখা হয়েছিল। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি ক্লিনিকে জন্ম হয় জয়ের। এরপর অনেক নাটকীয়তা শেষে বিচ্ছেদ হয় শাকিব-অপুর। বাস্তব জীবনের পাশাপাশি লাইট-ক্যামেরার দুনিয়া থেকেও হারিয়ে যায় এ জুটি।

অন্যদিকে বুবলীকে নিয়ে একের পর এক সিনেমা করতে থাকেন শাকিব খান। ছেলেকে নিয়ে জীবন সংগ্রামে নেমে পড়েন অপু বিশ্বাস। সব ঠিকঠাক চলছিল। হঠাৎ গল্পে নতুন মোড় নিয়ে আসেন শবনম বুবলী। ২০২০ সালের শুরু দিকে শোবিজে ছড়িয়ে পড়ে তার অন্তঃসত্ত্বা হওয়ার খবর। তখন তিনি ‘বীর’ সিনেমার শুটিং করছিলেন। বুবলীর শারীরিক গড়নে ধরা পড়েছিল অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি। এরপর ‘ক্যাসিনো’ সিনেমার শুটিং করে উধাও হয়ে যান বুবলী। তার খোঁজ পাওয়া যাচ্ছিল না কোথাও। শোবিজে ছড়িয়ে পড়ে, অপু বিশ্বাসের ঘটনার পুনরাবৃত্তি হতে পারে!

তখন লোক মুখে একটাই প্রশ্ন- বুবলীর সন্তানের বাবা কে? বুবলীর সে সময়ের নীরবতা আলোচনায় ঘি ঢেলেছিল। মা হওয়ার গুঞ্জনে কেন নীরব ছিলেন ঢালিউডের এ নায়িকা? এ প্রশ্নের উত্তর আজও খুঁজে বেড়ান অনেকে। লোকমুখের কথা- সে সময় ২৫ হাজার আমেরিকান ডলার নিয়ে মার্কিন মুলুকে পাড়ি জমিয়েছিলেন শবনম বুবলী। অনেকে হয়তো খবরটি বিশ্বাস করতে চাননি। কিন্তু সে উড়ো খবরের প্রমাণ পাওয়া গেল বুবলীর মঙ্গলবারের পোস্ট থেকে। যেখানে নায়িকা দুটি ছবি শেয়ার করে লিখেছেন, ‘থ্রোব্যাক আমেরিকা’। ছবিতে বেবিবাম্পসহ দেখা যায় শবনম বুবলীকে। ক্যাপশনে লেখা, ‘মি ইউথ মাই লাইফ।’ তার সঙ্গে লাভ ইমোজি।

১১ মাস পর দেশে ফিরেছেন শবনম বুবলী। এমন শিরোনামে প্রকাশিত খবরগুলোর কথা নিশ্চয় মনে আছে? ২০২১ সালের ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহে খবরগুলো বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশ হয়েছিল। দেশে ফিরেছিলেন বুবলী। ফিরে তার পছন্দের সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তবে এতো লম্বা সময় কোথায় ছিলেন? এ প্রশ্নের উত্তর দেননি। মা হওয়ার গুঞ্জনেও রহস্য জিইয়ে রেখেছিলেন রহস্যময়ী এ নায়িকা। বলেছেন, সময় হলেই সব বলবেন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ছিল শাকিব খানের ছেলে জয়ের জন্মদিন। জয়কে নিয়ে নিজের ফেসবুকে আবেগঘন পোস্ট করেছেন শাকিব খান। চুপ থাকতে পারেননি বুবলী। বেবিবাম্পের ছবি প্রকাশ করে নাড়িয়ে দিয়েছেন নেটদুনিয়া। রহস্য আরও বাড়িয়ে দিয়েছেন। বুবলী অন্তঃসত্ত্বা ছিলেন, তার প্রমাণ তিনি নিজেই দিয়েছেন। কিন্তু আবারও সেই প্রশ্ন- তাহলে সন্তানের বাবা কে? সন্দেহের তীর অবশ্য ঢালিউড ভাইজান শাকিব খানের দিকেই।

তবে জয়ের জন্মদিনেই কেন বুবলী এ পোস্ট করলেন? সে প্রশ্নও অনেকের মনে। তাহলে কীসের ইঙ্গিত দিয়েছেন এ নায়িকা? এমনটাও জানতে চান নেটিজেনরা। এসব প্রশ্নের উত্তর জানতে যাওয়া হয় বুবলীর কাছে। ধারণা করা হয়, এবার তিনি রহস্য উন্মোচন করবেন। কিন্তু না, আবারও রহস্য জিইয়ে রাখলেন রহস্যময়ী এ নায়িকা।

বুবলী আভাস দিয়েছেন। জানিয়েছেন, ইসলাম ধর্মের রীতিতেই তার সবকিছু হয়েছে। কিন্তু কার সঙ্গে বিয়ে হয়েছে? তার সন্তানের বাবাই বা কে- এসব ব্যাপারে তার সেই আগের উত্তর। ‘একটু অপেক্ষা করুন। আমি সব জানাব।’

গল্পে এসেছে ক্লাইমেক্স অ্যান্ড ক্লাইমেক্স। এতে নানা মনে নানা প্রশ্ন- সে সব প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করছি আমরাও। তৃষ্ণার্ত কাকের মতো চেয়ে আছি বুবলীর দিকে। কারণ তিনি বলবেন, সময় হলেই বলবেন। সময় নিয়েছেন সাংবাদিকদের কাছ থেকে। ওদিকে অপু বিশ্বাসও এক প্রকার ঘি ঢালছেন। ২৮ সেপ্টেম্বর রাত ১২টা ৪৪ মিনিটে জয়ের জন্মদিন উদ্‌যাপনের ছবি শেয়ার করে লিখেছেন, ‘সাম মোমেন্টস অফ অ্যা হ্যাপি ফ্যামিলি। প্রে ফর আস অল।’ হ্যাশট্যাগ ফ্যামিলি লাভ। তার সঙ্গে লাভ ইমোজি।

যদি ‘ফ্যামিলি’ শব্দটা ধরি, তাহলে মনে প্রশ্ন আসে, ৫ বছর আগের কাহিনির পুনরাবৃত্তি? সেদিকে আর যেতে চাইছি না। আপাতত গল্পে কমা টানতে চাই। তবে বুবলী রহস্য নতুন মোড় নিয়েছে- সেটি মোটামুটি পরিষ্কার। আর ত্রিভুজ প্রেমের গল্পের সমীকরণ তখনই বোঝা যাবে, যখন বুবলী নীরবতা ভাঙবেন। রহস্য উন্মোচন করবেন। আর যতক্ষণ না তা করবেন, ততক্ষণ রহস্যময়ী নায়িকা হিসেবেই থাকবেন শোবিজে।