• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

আলোকিত ভোলা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

সালমান শাহ ভক্তদের জন্য সুখবর!

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২৩  

যদি সিনেমা জগতের স্বপ্নের নায়ক সালমান শাহ আবার ফিরে আসে, তাহলে কেমন হয়? খুব শিগগিরই এমনই এক সুখবর পেতে চলছেন সালমান ভক্তরা। কিছু ভাবতে পারছেন না নিশ্চয়ই! ঢালিউড ইন্ডাস্ট্রি যতদিন বেঁচে থাকবে ততদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে একজন অভিনেতার নাম। তিনি বাংলা সিনেমার সুদর্শন এবং দক্ষ অভিনেতা, নায়ক সালমান শাহ। শুধু দেশে নয়, নানা দেশে ছড়িয়ে আছে তার ভক্ত। আর সে ভক্তদেরই জন্য এবার রয়েছে একটি দারুণ সুখবর।

আবারও ভক্তদের মাঝে নতুনরূপে ফিরতে চলেছেন সালমান শাহ। সম্প্রতি এমনই এক চমকপ্রদ তথ্য জানিয়েছেন রাজীব জাহান ফেরদৌস। তিনি বর্তমানের জনপ্রিয় ‘এআই’ প্রযুক্তি ব্যবহার করে প্রায়ই দেশ বিদেশের সিনেমার তারকাদের নতুন রূপে নিয়ে আসেন ভার্চুয়াল জগতে।
 
রোববার ( ২৭ আগস্ট) রাতে  রাজীব জাহান ফেরদৌস তার ফেসবুক আইডিতে এমনই এক সুখবর দিয়েছেন সালমান ভক্তদের। তিনি সেই ফেসবুক স্ট্যাটাসে একটি সালমান শাহর ছবি পোস্ট করেছেন। ওই ছবি তিনি তৈরি করেছেন ‘এআই’ প্রযুক্তি ব্যবহার করে।
 
সালমানের ওই পোস্ট করা ছবির সঙ্গে রাজীব লিখেছেন, প্রস্তুত হও, বাংলাদেশ! অতুলনীয় ফ্যাশন আইকন একটি গৌরবময় প্রত্যাবর্তন করছেন! মিডজার্নি এআই-এর জাদুতে তৈরি সম্পূর্ণ সিরিজ ড্রপের জন্য নিজেকে প্রস্তুত করুন। সাথে থাকুন!

সালমান শাহর এই সুখবর অনেকটাই হৃদয় দুলিয়ে দিয়েছেন সালমান ভক্তদের। পাশাপাশি সালমানের নতুন লুকের ছবি দেখে অবাক হয়েছেন নেটিজেনরা। দেশের তো নয়ই, বিদেশি কোনো নায়কের সৌন্দর্যকেও হার মানিয়ে দিয়েছে সালমান শাহর সে ছবি।

রাজীবের সে ফেসবুক পোস্টের কমেন্ট বক্সে একজন লিখেছেন, স্বপ্নের নায়ক আসলেই রে ভাই আসলেই। এরপরই তিনি জুরে দিয়েছেন দুটি ভালোবাসার প্রতীকের চিহ্ন। আরেকজন লিখেছেন, সালমান শাহ বেঁচে থাকলে বিশ্বের টপ টুয়েন্টি হ্যান্ডসাম ছেলেদের তালিকায় থাকতেন।

সালমান শাহর ভক্তদের জন্য সেপ্টেম্বর মাসটি খুবই আবেগের। কারণ এই সেপ্টেম্বর মাসেই জন্ম আর মৃত্যুবরণ করেন এ স্বপ্নের নায়ক। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে জন্ম এ অভিনেতার। ক্ষণজন্মা এই তারকা মাত্র ২৫ বছর বয়সে হঠাৎই মৃত্যুর স্বাদ গ্রহণ করেন ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর। তাই সালমান ভক্তরা ধারণা করছেন, সেপ্টেম্বর মাসেই সালমান শাহ ভক্তদের ‘এআই’-র নতুন স্বপ্নের দুনিয়ায় নিয়ে যাবেন রাজীব।

পেশায় বাটা প্রতিষ্ঠানের জিএম ও ডিজিটাল বিজনেস লিডার হিসেবে কর্মরত হলেও রাজীব ক্রিয়েটিভ বিষয় নিয়ে কাজ করতে দারুণ ভালোবাসেন। প্রায়ই তার ফেসবুকে তিনি নিত্যনতুন ‘এআই’ প্রযুক্তির কারিশমা হাজির করেন। যা দেখে অবাক হননি এমন নেটিজেন পাওয়া প্রায় দুর্লভ।
 
এর আগে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের (এআই) প্রযুক্তির সঙ্গে ফায়ারফ্লাই এবং ফটোশপ ব্যবহার করে তিনি ৬ থেকে ৮ দশকের পুরনো দিনের নায়িকাদের এই সময়ের গেটআপে নতুন লুক তৈরি করেন। এআই প্রযুক্তি ব্যবহার করে তিনি হলিউড তারকাদের ইফতারের টেবিলেও হাজির করেছিলেন। তাই সালমান ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন স্বপ্নের নায়কের নতুনভাবে গৌরবময় প্রত্যাবর্তনের।