• মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১২ সফর ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টিকা নেওয়ার পর খোলার সিদ্ধান্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয় নিতে পারবে বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী আগেরবার সব ভালো কাজের জন্য মামলা খেয়েছিলাম: প্রধানমন্ত্রী

দুবাইয়ের বুর্জ খলিফার চূড়ায় দাঁড়িয়ে বিজ্ঞাপন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ আগস্ট ২০২১  

ইন্টারনেট দুনিয়ায় সাড়া ফেলে দিয়েছে ‘টপ অব দ্য ওয়ার্ল্ড’ নামে বিমান সংস্থা এমিরেটসের এই বিজ্ঞাপন। বিশ্বের উচ্চতম ভবন দুবাইয়ের বুর্জ খলিফার চূড়ায় প্ল্যাকার্ড নিয়ে ক্যামেরার সামনে দাঁড়িয়ে মানুষের দৃষ্টি আকর্ষণ করেছেন মডেল নিকোল স্মিথ লুডভিক। 

৮২৮ মিটার উচ্চতায় নির্মাণ করা এই বিজ্ঞাপনকে বলা হচ্ছে, এই পর্যন্ত সবচেয়ে উঁচু স্থানে তৈরি করা অন্যতম বিজ্ঞাপন। ৩৪ সেকেন্ডের এই বিজ্ঞাপনে নিকোলের চেহারা থেকে ক্যামেরা সরিয়ে পাখির দৃষ্টিতে যখন পুরো দুবাইকে দেখানো হয়, তখন আসলেই শিহরিত না হয়ে উপায় নেই।

বিজ্ঞাপনটি তৈরির আগে বেশ ভালো রকম কসরত করেছে এমিরেটসের বিজ্ঞাপনী টিম। বুর্জ খলিফার চূড়ায় করা এই ভিডিওর সত্যতা নিয়ে প্রশ্ন তোলা হলে শুটের প্রস্তুতির বিস্তারিতও প্রকাশ করেছে এমিরেটস। সেখানে জানানো হয়, ১৬০ তলায় পৌঁছানোর পর চূড়ায় পৌঁছাতে বাড়তি এক ঘণ্টা সময় নেন সবাই। এরপর চূড়ায় নিকোলকে রেখে বাকিরা নেমে আসেন। অবশ্য বুর্জ খলিফার চূড়ায় কোনোভাবে দু’পা রেখে দাঁড়াতে পারবেন কেবল একজন ব্যক্তিই। শুট করার সময় সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। তাছাড়া নিকোল স্মিথ লুডভিক পেশায় একজন স্কাই-ডাইভার। সুতরাং তার দিক থেকেও ভয় পাওয়ার কিছু ছিল না।

দুবাইয়ের বিমান সংস্থা এমিরেটসের দুবাই থেকে ব্রিটেন যাওয়া নিয়েই এই বিজ্ঞাপন। যুক্তরাজ্য ভ্রমণে এমিরেটস বিমান সংস্থাকে সম্প্রতি লাল তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। বিজ্ঞাপনে যাত্রীদের এমিরেটসের বিমানে চড়ার আবেদন জানিয়েছেন নিকোল।

বিমান সংস্থা এমিরেটসের লক্ষ্য ছিল অল্পসময়ে সর্বোচ্চ সংখ্যক মানুষের দৃষ্টি আকর্ষণ করা। সেই উদ্দেশ্যেই এমিরেটসের বিমানবালার পোশাক পরে হাতে কয়েকটি প্ল্যাকার্ড নিয়ে কিছুক্ষণের জন্য ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন মডেল নিকোল স্মিথ লুডভিক। সেই প্ল্যাকার্ডে ভ্রমণের সময় এমিরেটস ব্যবহারের আহ্বান জানানো হয়েছে সবাইকে।