• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশের প্রথম উড়ন্ত রেস্তোরাঁ কক্সবাজারে

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২১  

দেশে প্রথমবারের মতো একটি উড়ন্ত রেস্তোরাঁর যাত্রা শুরু হয়েছে। বৃহত্তম সমুদ্র সৈকত কক্সবাজারের সুগন্ধা পয়েন্টে ‘ফ্লাই ডাইনিং’ নামের রেস্টুরেন্টে উড়ন্তাবস্থায় রুমাঞ্চকর অনুভূতিতে নানা স্বাদের খাবার গ্রহণের সুযোগ পাবেন পর্যটকরা।

মঙ্গলবার (৩০ নভেম্বের) সন্ধ্যায় সৈকত পাড়ের সুগন্ধা পয়েন্টে এ রেস্তোরাঁর আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

অত্যাধুনিক মেশিনের সাহায্যে সৈকতের ভূপৃষ্ঠ থেকে ১৬০ ফুট উঁচুতে এ রেস্তোরাঁয় রয়েছে খাওয়া-দাওয়ার ব্যবস্থা। এতে মেঘের রাজ্যে বসে আপ্যায়িত হওয়ার এক রুমাঞ্চকর অনুভূতি পাবেন পর্যটকরা। আধুনিক জগতের এমন ব্যতিক্রম আয়োজন পাল্টে দিবে কক্সবাজারের পর্যটনের আবহ। 

সৈকতের বালিয়াড়িতে সূচনা হয়েছে দেশের প্রথম ডিজিটাল পদ্ধতির এই ‘ফ্লাই ভাইনিং’। এখানে খাবার গ্রহণের সময় বাড়তি আনন্দ উপভোগ করবেন গ্রাহকরা। এটি নির্মাণ করেছে আন্তর্জাতিক ব্যবসা প্রতিষ্ঠান ‘ইউর ট্রাভেলস লিমিটেড’। 

সুগন্ধা পয়েন্টের হোটেল সী প্রিন্সেসের পাশের প্লটে চালু করা হয়েছে ‘ফ্লাই ডাইনিং’ রেস্তোরাঁ। এর পশ্চিমপাশের খালি জায়গায় বসানো হয়েছে একটি ক্রেন। এর উপর পাঠাতন দিয়ে ২০ জন ধারণ ক্ষমতার চেয়ার, টেবিল ও উপরে ছাতার মতো এক ধরণের ছাদ দিয়ে চারপাশ খোলা রাখা হয়েছে। 

এ্যালোমেনিয়াম ও স্টীলের সমন্বয়ে তৈরি বিশেষ তার ক্রেনের মাথায় লাগিয়ে রেস্তোরাঁটি সংযুক্ত করা হয়েছে। মাটিতে থাকা কিসেনে পছন্দ মতো খাবার অর্ডার করে তা যেকেউ চাইলে ‘উড়ন্ত পাঠাতনে’ পরিবেশন সুবিধা নিতে পারবেন।

আয়োজকরা জানান, ২০ জনের ধারণ ক্ষমতা সম্পন্ন ‘ফ্লাই ডাইনিং’ রেস্তোরাঁয় মাটি থেকে সৈকতের আকাশে ১৬০ ফুট উপরে তুলে চতুর্দিক ঘুরতে ঘুরতে ক্রেতাদের খাবার পরিবেশন করার ব্যবস্থা রাখা হয়েছে। এসময় আকাশ থেকে উপভোগ করা যাবে সৈকত ও আশপাশের দৃশ্যও। 

এই রেস্তোরাঁয় জনপ্রতি খচর পড়বে সর্বনিম্ন ৪ হাজার টাকা থেকে সাড়ে ৮ হাজার টাকা (খাবারসহ)। আকাশে উড্ডয়ন এবং অবস্থান ও নেমে আসার সময়সহ প্যাকেজ এক থেকে দেড় ঘন্টার। 

রেস্তোরাঁরটির বিনোদন ও খাওয়ার ব্যবস্থাপনায় রয়েছেন দেশের বিখ্যাত রন্ধনশিল্পী টনি খান।

উদ্বোধনী দিনে আকাশে উঠে খাবার উপভোগ করা অনেকে অন্যরকম অনুভূতির কথা জানিয়েছেন। তারা বলেন, রেস্তোরাঁটির চেয়ারে বিমানের মতোই লাগান সিট বেল্টে প্রথমে নিজেকে আটকাতে হয়। পরে আকাশে যাত্রার শুরুতে একটু ভীতি কাজ করলেও উপরে উঠার পর আনন্দে সেই ভয় দূর হয়ে যায়। 

উপর থেকে পুরো সৈকতের ঢেউ, কক্সবাজারের পাহাড়, আশপাশ এবং ভবনগুলো দেখে বিমোহিত তারা। তারা জানান, বিনোদনের এই নতুন সংযোজন পর্যটন শিল্পকে আরও বিকশিত করবে।