• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১০ মুহররম ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি মায়ের দুধ শিশুর সর্বোত্তম খাবার: রাষ্ট্রপতি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপির আমলে মানুষের ভোটের অধিকার ছিল না: প্রধানমন্ত্রী

নাতির বয়সি তরুণকে বিয়ে প্রৌঢ়ার, সন্তান পেতে খরচ করবেন কোটি টাকা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ জুলাই ২০২২  

ইদানীংকালে স্বামী-স্ত্রীর বয়সের ব্যবধানের অঙ্ক বদলে গিয়েছে। বেশকিছু ক্ষেত্রে বয়সে ছোট পাত্রের সঙ্গে সাত পাকে বাঁধা পড়ছেন মধ্যবয়স্কা নারীরা। তথাপি ২৪ বছরের তরুণ কুরান ম্যাককেইন ও ৬১ বছরের প্রৌঢ়া চেরিল ম্যকগ্রেগরের বিয়ের খবরে চমকেছে গোটা বিশ্ব। দু’জনের বয়সের ব্যবধান ৩৭ বছর। কার্যত চেরিলের নাতির বয়সী কুরান। যদিও তাতে কিছু এসে যায় না কুরান বা চেরিলের। তারা সন্তানেরও পরিকল্পনা করে ফেলেছেন। এর জন্য কোটি টাকার বেশি খরচা হচ্ছে, জানিয়েছে দম্পতি।

কুরান আর চেরিলের অসমবয়সী বিয়ের খবর ছিল চক্ষু চড়কগাছ হওয়ার মতোই। যা নিয়ে কটাক্ষের শিকার হতে হচ্ছিল তাদের। অধিকাংশ নেটিজেন ব্যাপারটা হজম করতে পারেনি। অনেকেই বলেন, কুরান আসলে সম্পত্তির লোভে চেরিলকে বিয়ে করেছেন। এমন কথা বলার কারণও আছে, চেরিল সাত সন্তানের মা। এমনকী চেরিলের বড় নাতির বয়স ১৭ বছর। অর্থাৎ চেরিলের নাতির থেকে মোটে ৭ বছরের বড় কুরান। যদিও যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন স্বয়ং কুরান।

জানা গিয়েছে, কুরানের সঙ্গে চেরিলের প্রথম দেখা হয় ২০১২ সালের। কুরানের বয়স তখন ১৫ বছর। যে রেস্তরাঁতে তাদের আলাপ হয় সেটির ম্যানেজার ছিল চেরিলেরই ছেলে। মাঝে অবশ্য বেশ কয়েক বছর যোগাযোগ ছিল না। ২০২০ সালের নভেম্বরে ফের দেখা হয় দু’জনের। এরপর সম্পর্ক গভীর হতে সময় লাগেনি। এবং ২০২১ সালের সেপ্টেম্বরে সমাজ, সভ্যতাকে হকচকিয়ে দিয়ে বিয়ে করেন কুরান ম্যাককেইন ও চেরিল ম্যকগ্রেগর। এবার সুখী দাম্পত্যের খোঁজে সন্তানের পরিকল্পনাও করে ফেলেছেন বিতর্কিত দম্পতি।

তার জন্য অবশ্য মোটা খরচ হচ্ছে। খরচা হবে ১ কোটি ১৩ লাখ টাকা। কুরান জানিয়েছেন, “সারোগেটস-এর জন্য ১ কোটি ১৩ লাখ টাকা লাগছে। আশা করছি ২০২৩ সালের বসন্তের মধ্যে আমাদের সন্তান পৃথিবীর আলো দেখবে।” অষ্টম সন্তানের অপেক্ষায় উত্তেজিত ৬১ বছরের মা চেরিল। তিনি ইতিমধ্যে খুদের জন্য কেনাকাটা শুরু করে দিয়েছেন।