• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

নাতির বয়সি তরুণকে বিয়ে প্রৌঢ়ার, সন্তান পেতে খরচ করবেন কোটি টাকা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৫ জুলাই ২০২২  

ইদানীংকালে স্বামী-স্ত্রীর বয়সের ব্যবধানের অঙ্ক বদলে গিয়েছে। বেশকিছু ক্ষেত্রে বয়সে ছোট পাত্রের সঙ্গে সাত পাকে বাঁধা পড়ছেন মধ্যবয়স্কা নারীরা। তথাপি ২৪ বছরের তরুণ কুরান ম্যাককেইন ও ৬১ বছরের প্রৌঢ়া চেরিল ম্যকগ্রেগরের বিয়ের খবরে চমকেছে গোটা বিশ্ব। দু’জনের বয়সের ব্যবধান ৩৭ বছর। কার্যত চেরিলের নাতির বয়সী কুরান। যদিও তাতে কিছু এসে যায় না কুরান বা চেরিলের। তারা সন্তানেরও পরিকল্পনা করে ফেলেছেন। এর জন্য কোটি টাকার বেশি খরচা হচ্ছে, জানিয়েছে দম্পতি।

কুরান আর চেরিলের অসমবয়সী বিয়ের খবর ছিল চক্ষু চড়কগাছ হওয়ার মতোই। যা নিয়ে কটাক্ষের শিকার হতে হচ্ছিল তাদের। অধিকাংশ নেটিজেন ব্যাপারটা হজম করতে পারেনি। অনেকেই বলেন, কুরান আসলে সম্পত্তির লোভে চেরিলকে বিয়ে করেছেন। এমন কথা বলার কারণও আছে, চেরিল সাত সন্তানের মা। এমনকী চেরিলের বড় নাতির বয়স ১৭ বছর। অর্থাৎ চেরিলের নাতির থেকে মোটে ৭ বছরের বড় কুরান। যদিও যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন স্বয়ং কুরান।

জানা গিয়েছে, কুরানের সঙ্গে চেরিলের প্রথম দেখা হয় ২০১২ সালের। কুরানের বয়স তখন ১৫ বছর। যে রেস্তরাঁতে তাদের আলাপ হয় সেটির ম্যানেজার ছিল চেরিলেরই ছেলে। মাঝে অবশ্য বেশ কয়েক বছর যোগাযোগ ছিল না। ২০২০ সালের নভেম্বরে ফের দেখা হয় দু’জনের। এরপর সম্পর্ক গভীর হতে সময় লাগেনি। এবং ২০২১ সালের সেপ্টেম্বরে সমাজ, সভ্যতাকে হকচকিয়ে দিয়ে বিয়ে করেন কুরান ম্যাককেইন ও চেরিল ম্যকগ্রেগর। এবার সুখী দাম্পত্যের খোঁজে সন্তানের পরিকল্পনাও করে ফেলেছেন বিতর্কিত দম্পতি।

তার জন্য অবশ্য মোটা খরচ হচ্ছে। খরচা হবে ১ কোটি ১৩ লাখ টাকা। কুরান জানিয়েছেন, “সারোগেটস-এর জন্য ১ কোটি ১৩ লাখ টাকা লাগছে। আশা করছি ২০২৩ সালের বসন্তের মধ্যে আমাদের সন্তান পৃথিবীর আলো দেখবে।” অষ্টম সন্তানের অপেক্ষায় উত্তেজিত ৬১ বছরের মা চেরিল। তিনি ইতিমধ্যে খুদের জন্য কেনাকাটা শুরু করে দিয়েছেন।