• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

৭ বছরের বাচ্চা একবারে সাবাড় করছে ১৫০টা মিষ্টি, ২ কিলো চালের ভাত

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২  

অনেক শিশুই খেতে ভালবাসেন। তেমনি এক শিশু ৭ বছর বয়সী রোহান।এতদিন অন্যসব শিশুর মতোই বেড়ে উঠছিল সে। কিন্তু বিগত ১৫ মাস ধরেই বেধেছে বিপত্তি! এক নিমেষেই সে সাবাড় করে দিচ্ছে দেড় কিলো চালের ভাত, ১৫০ পিস রসগোল্লা, ২০ থেকে ৩০টি রুটি। অবিশ্বাস্য হলেও ঘটনাটি সত্য।  ইতিমধ্যে খাবারের জোগান দিতে গিয়ে মাথায় হাত অভিভাবকদের।  সম্প্রতি রেহানের এই খাবার গল্প ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ভারতীয় একাধিক গনমাধ্যম সূত্রে জানা যায়, রেহান পুনিশোল গ্রামের বনো পাড়ার বাসিন্দা মহম্মদ মোজ্জাফের মল্লিকের সন্তান। বর্তমানে ক্ষুধা লাগলে খাবার না পেলে বাড়ির সদস্যদেরকে মারধর করছে এই শিশু। রেহানের বাবা মোজ্জাফের মল্লিক পেশায় একজন ফেরিওয়ালা। নিজেদের খাবার জোগার করতে গিয়ে রীতিমতো হিমশিম অবস্থা হয় তার। আর সেখানে ছেলে এই বিপুল পরিমাণ খাবার খাওয়ার ফলে চিন্তায় পড়ে গিয়েছেন তিনি। কীভাবে তার খাবার জোগার করবেন তা ভেবেই পাচ্ছেন না তিনি। বেহানের বাবার দাবি, ছেলে খুব বেশি খাচ্ছে। প্রচুর খেয়ে নিচ্ছে। আর খাবার না দিলে মারধরও করছে। যা পারছে তাই খেয়ে যাচ্ছে। রুটি খেলে ২০ থেকে ৩০টা খাচ্ছে। মিষ্টি খেলে ১০০ থেকে ১৫০ পিস খেয়ে নিচ্ছে। ভাত একসাথে দেড় থেকে দু’কিলো খাচ্ছে। ছেলের এই খাবারের জোগান আমার পক্ষে দেয়া সম্ভব নয়। আমি দিন মজুরের কাজ করি। প্রায় প্রতিদিনই ১০০০ থেকে ১২০০ টাকার খাবার খেয়ে নিচ্ছে। সেটা আমি যোগান দিতে পারছি না।

তিনি আরও জানান, বাড়িতে কোনো আমন্ত্রিত অতিথি এলে তাদেরও হাতে খাবার নিয়ে আসতে হচ্ছে নয়তো তাদের ওপরে চড়াও হচ্ছে আমার ছেলে।পুনিশোলের প্রধান রেজাউল হক মণ্ডল বলেন, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা সম্প্রতি এই খবরটা জানতে পেরেছি। আমরা তার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেবো। আর তার যাতে ভালো জায়গায় চিকিৎসা হয় সেদিকে আমাদের খেয়াল থাকবে। তার খাবারের যাতে সঠিকভাবে যোগান দেয়া সম্ভব হয় সেই ব্যবস্থা করছি।